,

সর্বশেষ
bnr ad 250x70 1

নতুন গভর্নর ফজলে কবির বিদায় আতিউর

Atiur-Rahman-BB-696x228নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  ঢাকা, রিজার্ভ ব্যাংকের টাকা চুরির ঘটনা মাসব্যাপী গোপন রাখা, দেশজুড়ে সমালোচনা, অর্থমন্ত্রীসহ সিনিয়র মন্ত্রীদের অসন্তোষের মুখে ব্যর্থতার বোঝা কাঁধে নিয়ে বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান পদত্যাগ করছেন এবং প্রধানমন্ত্রী তার পদত্যাগ প্ত্র গ্রহণ করেছেন ।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের বিদায়ী গভর্নর সংবাদ সম্মেলনে তা নিশ্চত করেছেন।

 

সাবেক অর্থসচিব ফজলে কবির বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

অর্থমন্ত্রী আরও জানান, ফজলে কবির রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এখন তিনি ওয়াশিংটন সফরে আছেন। ১৮ মার্চ দেশে ফিরে তিনি গভর্নরের দায়িত্ব নেবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে বৈঠক করেছেন ড. আতিউর রহমান।

দেশের সবচেয়ে বড় ব্যাংক  কেলেঙ্কারি ও বিতর্কের মধ্যেও গভর্নর আন্তর্জাতিক মুদ্রা তহবিলের অনুষ্ঠানে যোগদিতে দিল্লী গিয়েছিলেন।

সোমবার বিকেলে দেশে ফিরেই তিনি সচিবালয়ে যাবেন এ জন্য অর্থমন্ত্রীসহ কর্মকর্তারা অপেক্ষা করছিলেন। কিন্তু তিনি সেখানে যাননি। বাংলাদেশ ব্যাংকেও নয়। রাতে  তিনি  গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ।

মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীকে গভর্নরের বিরুদ্ধে অর্থমন্ত্রী নালিশ করেন।

এতোবড় ঘটনার মধ্যে তাদেরকে অবহিত না করে দিল্লি যাওয়ায় প্রধামনন্ত্রীও নাখোশ ।

মন্ত্রিসভার বৈঠক শেষে অর্থমন্ত্রীসহ সিনিয়র মন্ত্রীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন। সেখানেই ড. আতিউরের বিদায় নিশ্চিত হয়।

আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার অর্থমন্ত্রী আতিউরের বিদায় ও নতুন গভর্নর নিয়োগের সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

 

বি এন আর/০০১৬০০৩০০১৪/০০০২২৬/পি

মতামত...