,

সর্বশেষ
bnr ad 250x70 1

নতুন ৫ মুখ কারা? সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভা

hasbnr ad 250x70 1

নাছির মীর, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভা সম্প্রসারিত হচ্ছে। খুব শিগগিরই আসছেন নতুন ৫ মুখ। প্রধানমন্ত্রীর জাপান সফরের পরে ৫ মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ নেয়ার কথা রয়েছে। সরকারের নীতি-নির্ধারক মহল সূত্রে এ তথ্য জানা গেছে ।papon

শুরু হয় জল্পনা-কল্পনা, কারা নতুন মন্ত্রী হচ্ছেন শেখ হাসিনার মন্ত্রিসভায়?

নাম প্রকাশ না করার শর্তে এক সিনিয়র মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভা সম্প্রসারণ করছেন। এ তালিকায় আওয়ামী লীগের ৫ নেতা আছেন। এর মধ্যে একজন বয়সে খুবই তরুণ।

নতুন মন্ত্রীদের তালিকায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, চট্টগ্রাম আওয়ামী লীগের দীর্ঘদিনের কাণ্ডারী ও নগর আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক সিটি মেয়র মুক্তিযোদ্ধা এ বি এম মহিউদ্দিন চৌধুরী আর প্রধানমন্ত্রীর আস্থাভাজন ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদের নাম মানুষের মুখে মুখে আলোচনা চলছে। রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল স্বপনের নাম আলোচনায় আছে বলে জানা গেছে।

mohiuddin-chy-409x525চট্টগ্রাম আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে জড়িত অনেকের ধারণা, মহিউদ্দিন চৌধুরী মন্ত্রী হওয়ার প্রস্তাব পেলেও তা গ্রহণ করবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ তিনি আগে একাধিকবার মন্ত্রিত্বের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। এবারও মন্ত্রীত্ব গ্রহণের বেলায় না করতে পারেন বলে ধারনা করা হচ্ছে!

জানা যায়, সরকারের ১ম ধাপের কয়েক বছর পার হওয়ার পর মন্ত্রী হওয়ার অফার পেয়েছিলেন মহিউদ্দিন চৌধুরী। ওই সময় তিনি সেই অফার ফিরিয়ে দেন ।

সর্বশেষ চট্টগ্রাম সিটি মেয়র নির্বাচনে আওয়ামী লীগ থেকে মহিউদ্দিন চৌধুরীকে মনোনয়ন না দেয়ায় তিনি বেশ ক্ষুদ্ধ । প্রধানমন্ত্রী নিজেই তাকে টেকনোক্র্যাট মন্ত্রী হওয়ার অফার দেন। কিন্তু তিনি ওই অফারও ফিরিয়ে ফিরিয়ে দিয়ে তিনি নগর আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় ভুমিকা পালন করেছেন ও করছেন।

 hasan mahmoodসাবেক এই মেয়র মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘আমি কখনও কোনো পদের জন্য কাজ করিনি। আমি বঙ্গবন্ধুকে ভালবাসি, দেশকে ভালবাসি ও চট্টগ্রামবাসীকে ভালবাসি। তাই মৃত্যুর আগেও দেশের মানুষের সেবা করতে চাই। আমি রাজনীতি করি মানুষের সেবা করার জন্য।’

চট্টগ্রামের আরেক প্রভাবশালী নেতা সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদও মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে পারেন বলে গুঞ্জন চলছে। আস্থাভাজন হওয়ায় এবারের সম্প্রসারিত মন্ত্রিসভায় তাকে অন্তর্ভুক্ত করতে পারেন প্রধানমন্ত্রী। বর্তমানে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার সম্পাদকের পদে আছেন।

 ড. হাছান মাহমুদ বলেন, ‘আমি মন্ত্রী হচ্ছি কিনা তা তো আমি জানি না। আমার রাজনৈতিক জীবনে আমি কখনও প্রধানমন্ত্রীর কথার বাইরে যাইনি। আগামীতেও যাব না। তিনি আমাকে যখন যে দায়িত্ব দেন তা আমি অক্ষরে অক্ষরে পালন করি।’

 

মতামত...