,

সর্বশেষ
bnr ad 250x70 1

নাইক্ষ্যংছড়ি উপজেলার বরখাস্ত চেয়ারম্যান ও জামায়াত নেতা তোফায়েল গ্রেপ্তার

tofail-bandarbanবান্দরবান সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ  বান্দবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সাময়িক বরখাস্ত চেয়ারম্যান এবং জামায়াত নেতা অধ্যাপক মো. তোফায়েল আহমদ জেলা ডিবি পুলিশের হাতে আটক হয়েছেন।

রবিবার বেলা ২টায় পার্বত্য প্রতিমন্ত্রীর বাসভবন থেকে বের হওয়ার পর পরই বাইরে অপেক্ষমাণ ডিবি পুলিশের বিশেষ দল তাকে আটক করে ডিবি অফিসে নিয়ে যায়। সেখানে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় এবং সন্ধ্যা সাড়ে ৬টায় এ সংবাদ লেখা পর্যন্ত তিনি ডিবি পুলিশের হেফাজতে ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রগুলো জানায়, ২০১৩ সালে রামু বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লীতে অগ্নিসংযোগ ও নাশকতা মামলায় পুলিশ আদালতে তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। এর পরই তাকে নাইক্ষ্যংছড়ির উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করা হয়। পরবর্তীতে কয়েকটি নাশকতা মামলায় তিনি আদালত থেকে জামিন লাভ করেন। দুই সপ্তাহ আগেও তিনি জেলা সদরের বিচারিক আদালত থেকে জামিন পান। গতকাল অধ্যাপক তোফায়েল আহমদ জেলা সদরে আসেন এবং তিনি পার্বত্য প্রতিমন্ত্রীর বাসভবনে কিছু সময় অবস্থান করেন। পরে প্রতিমন্ত্রীর বাসভবন থেকে বেলা ২টায় বের হওয়া মাত্রই ডিবি পুলিশের সদস্যরা তাকে আটক করে ডিবি অফিসে নিয়ে যান। সেখানে সন্ধ্যা সাড়ে ৬টায় পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে পুলিশ সুপার নিশ্চিত করেছেন। তবে বেলা ২টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ডিবি পুলিশ বিষয়টি নিয়ে মুখ খুলেনি।

বরখাস্ত হওয়া উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমদের আটক কিংবা গ্রেফতারের খবরে তার নিজ এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিলেও এবার তা হয়নি বলে জানা যায়।

মতামত...