,

সর্বশেষ
bnr ad 250x70 1

নাজিরহাট জামেয়া আহমদিয়া মাদ্রাসার বার্ষিক সভা সম্পন্ন

আএম বেলাল উদ্দিন, ২০ বিডিনিউজ রিভিউজ.কম:: নাজিরহাট জামেয়া আহমদিয়া কামিল (এম.এ) মাদ্রাসার বার্ষিক সালনা জলসা, ঈদে মিলাদুন্নবী (দ.), ইছালে সওয়াব মাহফিল ও নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছে গতকাল বুধবার। এতে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি এম. তৌহিদুল আলম বাবু। সাবেক অধ্যক্ষ মাওলানা কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন যৌতুক বিরোধী আন্দোলনের প্রবক্তা, প্রখ্যাত আলেমে দ্বীন হযরতুলহাজ্ব মাওলানা আবুল কাশেম নুরী। বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাফিজুর রহমান, কাটিরহাট মফিজুল ইসলাম ফজিল মাদ্রাসার আরবী প্রভাষক হযরতুলহাজ্ব মাওলানা আবুল হাসান মুহাম্মদ ওমাইর রেজভী, ইসলামী চিন্তাবীদ হযরতুলহাজ্ব মাওলানা মহিউদ্দিন হাশেমী, মাওলানা আবু তাহের, মাওলানা ফয়েজুল্লহ, মাওলানা সিরাজুল মোস্তফা প্রমুখ।
এতে বক্তারা বলেন, আইয়ামে জাহেলিয়াতের যুগে বিশ্ব মানবতার মুক্তির দূত হিসেবেই মহানবী হযরত মুহাম্মদ (দ.) এর আর্বিভাব ঘটেছিল। তিনি হাজার হাজার বাঁধা বিপত্তি পদদলিত করে ইসলামের মানবতা, শান্তি ও উদারতার বানী প্রচার করেছেন। তার প্রদর্শিত পথ ও মত হচ্ছে বিশ্ব শান্তি ও কল্যাণের। তাই ইসলাম শিক্ষা হচ্ছে উদার গণতান্ত্রিক সমাজ নির্মাণের মুলমন্ত্র।
এদিকে ৫০ লক্ষ টাকা ব্যয়ে নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থান করেন প্রধান অতিথি ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি এম. তৌহিদুল আলম বাবু। তিনি নতুন ভবন নির্মাণের জন্য উপজেলা পরিষদ তহবিল থেকে ২০ লক্ষ টাকা অনুদান প্রদানেরঘোষনা করেন।

মতামত...