,

সর্বশেষ
bnr ad 250x70 1

নিউইয়র্কে বিস্ফোরণের সন্দেহভাজনকে আটক

uআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ নিউইয়র্কের ম্যানহাটনের চেলসি এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার নিউজার্সির লিনডেনে গুলি বিনিময়ের পর পুলিশ তাকে আটক করতে সক্ষম হয়। রোববার নিউজার্সির যে স্থানটি থেকে নতুন করে বিস্ফোরক ডিভাইস পাওয়া গিয়েছিল সেখান থেকে লিনডেন চার মাইল দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

এর আগে নিউ ইয়র্ক পুলিশ ওই ব্যক্তির ছবি ও নাম-পরিচয় প্রকাশ করেছিল।

সন্দেহভাজন ওই ব্যক্তির নাম আহমেদ খান রাহামি (২৮)। সে আফগানিস্তান থেকে আসা। তবে রাহামি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন।

ভিডিও ফুটেজে দেখা গেছে, আহমেদ খান রাহামিকে একটি স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হচ্ছে। রাহামির সঙ্গে গুলি বিনিময়ে দুই পুলিশ সদস্যও আহত হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

পুলিশ এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছিল, রাহামির সর্বশেষ অবস্থান ছিল এলিজাবেথ এলাকায়। সে সশস্ত্র অবস্থায় থাকতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জনগণকে সতর্ক থাকতে বলা হয়েছিল।

শনিবার ম্যানহাটনের চেলসিতে বোমা বিস্ফোরণে ২৯ জন আহত হন। ওই বিস্ফোরণের কিছুক্ষণ পর কয়েক ব্লক দূরে একই ধরনের আরেকটি বোমা পাওয়া যায়। নিউ ইয়র্কের পুলিশ বিভাগ জানিয়েছে, যে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে সেটি স্প্লিন্টার ভর্তি প্রেশার কুকারের মাধ্যমে করা হয়েছে। এ ঘটনার ২৪ ঘন্টা না পেরুতেই রোববার রাতে নিউজার্সির একটি ট্রেন স্টেশনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পাঁচটি বিস্ফোরক ডিভাইস। নিউ ইয়র্কের ঘটনার সঙ্গে এর কোনো যোগসূত্র রয়েছে তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

মতামত...