,

সর্বশেষ
bnr ad 250x70 1

নিজামীর আপিলের রায় ৬ জানুয়ারি

002নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৩, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম)::একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর আপিলের রায় আগামী ৬ জানুয়ারি ঘোষণা করা হবে। নিজামীর আপিলের শুনানি শেষে গত ৮ ডিসেম্বর প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ উভয়পক্ষের শুনানি শেষে ৬ জানুয়ারি রায় ঘোষণার দিন ধার্য রাখেন।

 
স্বাধীনতার ঊষালগ্নে শহীদ বুদ্ধিজীবী হত্যা ও নিরীহ নিরস্ত্র মানুষকে গণহত্যা এবং পাবনায় হত্যা, নির্যাতন এবং ধর্ষণের দায়ে ২০১৪ সালে ২৯ অক্টোবর একাত্তরে আলবদর কমান্ডার নিজামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

 
নিজামীর ফাঁসির রায় পুনর্বহাল ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির প্রতিবাদে আজ রোববার রাজধানীর মতিঝিল শাপলা চত্বর এলাকায় গণজমায়েত ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

 
বছর শেষে দুই সপ্তাহ অবকাশের পর আজ রোববার সুপ্রিম কোর্ট খুলছে। বিচারপ্রার্থী, আইনজীবী ও সংশ্লিষ্টদের পদচারণায় উচ্চ আদালত এলাকায় কর্মতৎপরতা আবার শুরু হবে। গত ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আদালতে অবকাশকালীন ছুটি ছিল।

 

মতামত...