,

সর্বশেষ
bnr ad 250x70 1

নিজামীর স্ত্রীর স্কুলে নাশকতার পরিকল্পনার দায়ে ১৮ জনের রিমান্ড

a (10)নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ রাজধানির মেরুল বাড্ডা থেকে গ্রেফতার হওয়া বাড্ডা থানা জামায়াতের আমিরসহ ১৮ জন নেতাকর্মীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে গোপন সভায় কোনো নাশকতার পরিকল্পনা করা হয়েছিলো কিনা সে বিষয়ে বিস্তারিত তথ্য নিতে আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

গ্রেপ্তার হওয়া ১৮ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। তথ্য উদঘাটনের প্রয়োজনে আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ঢাকার মহানগর হাকিম সাজেদুর রহমান মামলার ১ ও ২ নম্বর আসামীকে ৩ দিন করে এবং বাকি ১৬ জনকে ২ দিন করে রিমান্ডের আদেশ দেন।

নাশকতার পরিকল্পনা করার গোপন তথ্যের ভিত্তিতে বাড্ডা থানা পুলিশ শুক্রবার অভিযান চালায় মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টের ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে।

স্কুলভবনের ৫ম তলায় গোপন বৈঠক চলার সময় গ্রেফতার করা হয় স্কুলটির ভাইস প্রিন্সিপাল এবং জামায়াতে ইসলামীর বাড্ডার আমির ফখরুদ্দীন মোহাম্মদ কেয়াফাতউল্লাহ। তাকে ছাড়াও গ্রেফতার করা হয় বিভিন্ন পর্যায়ের ১৭ জন জামায়াত-শিবির কর্মীকে।

পুলিশ জানিয়েছে, ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের দুটি শাখা। প্রধান শাখা গুলশানে, অপরটি বাড্ডার ডিআইটি রোডে। মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া মতিউর রহমান নিজামীর স্ত্রী শামসুন্নাহার নিজামী স্কুলটির প্রিন্সিপাল। পুলিশ জানিয়েছে, অভিযান চলাকালে পুলিশের উপস্থিতি পেয়ে সেখান থেকে কমপক্ষে ২৫ থেকে ৩০ জন পালিয়ে যায়।

মতামত...