,

সর্বশেষ
bnr ad 250x70 1

নিজামী মৃত্যু পরোয়ানা শুনলেন

nizami1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যু পরোয়ানা গাজীপুরের কাশিমপুর কারাগারে কারাগারে মৃত্যু পরোয়ানা পৌঁছানোর পর মাওলানা নিজামীকে তা পড়ে শুনানো হয়।

 

বুধবার সকাল ৯ টার দিকে মৃত্যু পরোয়ানাটি কাশিমপুর কারাগারে পৌঁছে বলে জানা গেছে।

 

এই কারাগারেই রাখা হয়েছে মাওলানা নিজামীকে।

 

 

কাশিমপুর কারাগার পার্ট-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, সকাল ৯টার দিকে ঢাকা থেকে নিজামীর মৃত্যুর পূর্ণাঙ্গ রায়ের কপি কাশিমপুর কারাগারে পাট-২ এ এসে পৌঁছায়। পরে সকাল ১০টা ০৫ মিনিটে তাকে মৃত্যুর পূর্ণাঙ্গ রায় পড়ে শোনানো হয়।

 

মঙ্গলবার বিকেলে মাওলানা নিজামীর ফাঁসি বহালের পূর্ণাঙ্গ রায় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় থেকে প্রকাশিত হয়। এরপর সন্ধ্যায় তা পৌঁছায় ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের কার্যালয়ে। এরপর প্রক্রিয়া শেষে নিজামীর মৃত্যু পরোয়ানায় সই করেন ট্রাইব্যুনালের তিন বিচারক।

 

পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করার জন্য ১৫ দিন সময় পাবেন নিজামী। আজ বুধবার থেকে এই দিন গণনা শুরু হবে।

 

আপিল বিভাগের রায় ঘোষণার প্রায় আড়াই মাস পর গতকাল বিকেলে মাওলানা নিজামীর মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। ১৫৩ পৃষ্ঠার পূর্ণাঙ্গ এই রায় লিখেছেন আপিল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানা। এই রায়ের সঙ্গে একমত হয়ে সই করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

 

বি এন আর/০০১৬০০৩০০১৫/০০০২৫৮ /পি

মতামত...