,

সর্বশেষ
bnr ad 250x70 1

নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচন দাবি করলেন কর্নেল (অব.) অলি আহমদ

oli ahmadনিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ দেশে উন্নয়ন কার্যক্রম হচ্ছে, এটা অস্বীকার করা যাবে না। তবে উন্নয়ন কখনও গণতন্ত্রের বিকল্প হতে পারেন না মন্তব্য করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, সমসাময়িক সংকট ও জঙ্গিবাদ মোকাবেলায় একটি নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচন হচ্ছে সমাধান। যে নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। আবার গণতন্ত্রহীন উন্নয়নও কাম্য নয়। কোনও কাজ হবে না বলেও মন্তব্য করেন ২০ দলীয় জোটের এই নেতা।

শনিবার রাজধানীর সুন্দরবন হোটেলে সমসাময়িক পরিস্থিতির ওপর সংবাদ সম্মেলনে অলি আহমদ এসব কথা বলেন।

 তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আলাপ-আলোচনা করতে হবে। সংবিধান তো কোরআনের আয়াত নয়, যে পরিবর্তন করা যাবে না।

সম্প্রতি খালেদা জিয়ার ডাকা জাতীয় ঐক্যের প্রক্রিয়া বিষয়ে জোটের এই নেতা বলেন, ২০ দলীয় জোট তো আছেই। এর বাইরে যাদের কাছে যাওয়া হচ্ছে, এ ব্যাপারে আরও সতর্কতার প্রয়োজন। যাদের সঙ্গে ঐক্য নিয়ে কথা হচ্ছে, তাদের নিজেদের জোটও ছিল। ভেঙে গেছে।

অলি বলেন, ২০ দলীয় জোট গঠনের আগে পরে তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু তারা খালেদা জিয়ার জোটে আসেনি। জোটের বিরুদ্ধে বক্তব্য রেখেছে। তাদের কেউ কেউ  ধান্ধাবাজ, কেউ দুর্নীতিবাজ। আলোচনা শুরুর আগে সতর্ক হওয়া উচিৎ ছিল।

জাতীয় ঐক্যের আলোচনার ক্ষেত্রে আরও সতর্ক হতে বিএনপিকে পরামর্শ দেন কর্নেল অলি।

জামায়াত প্রসঙ্গে তিনি বলেন, জামায়াতের ব্যাপারে আদালত রায় দিয়েছেন। বিচারাধীন বিষয়ে মন্তব্য করা সঠিক নয়। বিচারে যে সিদ্ধান্ত আসে, সে সিদ্ধান্ত সবার জন্য প্রযোজ্য।

সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব সাদাত হোসেন সেলিমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

মতামত...