,

সর্বশেষ
bnr ad 250x70 1

নির্বাচনের প্রস্তুতি নিতে এমপিদের প্রতি নির্দেশ শেখ হাসিনার

hasina  1নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  দলীয় সংসদ সদস্যদের আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘সরকারের মেয়াদ আড়াই বছর চলে গেছে। আর দুইবছর ৩ মাস পরে নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য এখন থেকেই সবাইকে নির্বাচনী প্রস্তুতি নিতে হবে।’

মঙ্গলবার বিকেল ৪টায় সংসদ ভবনের নবম তলায় সরকারি দলের সভাকক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় এ নির্দেশনা দেন তিনি। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী সংসদ সদস্যদের উদ্দেশে বলেন, সরকারের যেসব উন্নয়ন কাজ হয়েছে, আরো কী কী উন্নয়ন কাজ করা হবে সেগুলো জনগণের সামনে ভালোভাবে তুলে ধরতে হবে। নির্বাচনের তিন মাস আগে নির্বাচনের জন্য দলকে পুরোপুরি প্রস্তুত রাখতে হবে। সেজন্য এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি শুরু করতে হবে। পাশাপাশি এমপিদের নিজেদের মধ্যে দলীয় দ্বন্দ্ব তৈরি না করার নির্দেশনা দিয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করার তাগিদ দেন।

প্রধানমন্ত্রী দেশে যেন শান্তি-শৃঙ্খলা বজায় থাকে, মানুষের নিরাপত্তা যেন নিশ্চিত হয়- সে বিষয়ে কাজ করতে এমপিদের নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের সঙ্গে যত সম্পৃক্ততা বাড়ানো যাবে জঙ্গিবাদ তত দ্রুত প্রতিরোধ করা যাবে। এজন্য জঙ্গিবাদবিরোধী যে প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে বা হচ্ছে, সেই কমিটিগুলোর সঙ্গে প্রত্যেক এমপিকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এ ছাড়া নিজ নিজ এলাকায় জঙ্গিবাদবিরোধী সমাবেশ করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সংসদীয় সভার আলোচনায় অংশ নেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহিদ, হুইপ আতিকুর রহমান আতিক, বগুড়ার সংসদ সদস্য আব্দুল মান্নান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদ ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য বিএইচ হারুন, শামীম ওসমান, ফজিলাতুননেসা ইন্দিরা।

মতামত...