,

সর্বশেষ
bnr ad 250x70 1

নির্বাচনের ফলাফল প্রত্যাখান বিএনপির

532নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৩১, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছে বিএনপি। একইসঙ্গে ব্যর্থতার দায় নিয়ে সরকার এবং নির্বাচন কমিশনের (ইসি) পদত্যাগ দাবি করেছে তারা।

সকালে বিএনপির চেয়ারপারসনে গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে ভারপ্রপাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। তিনি পৌর নির্বাচনকে বিএনপির রাজনৈতিক জয় বলেও অবিহিত করেন।

পৌর নির্বাচনের অনিয়ম তুলে ধরে তিনি বলেন, ‘বিএনপি ও ২০ দলীয় জোট পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছে এইকসঙ্গে জনগণের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে প্রতারণা করা এবং সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য নির্বাচন কমিশন ও সরকারের পদত্যাগ দাবি করছি।’

পরবর্তী নির্বাচনেও বিএনপি অংশ গ্রহণ করবে জানিয়ে ফখরুল বলেন, এ নির্বাচনে অংশগ্রহণ আমাদের জন্য সঠিক সিদ্ধান্ত ছিল।

বিএনপির জয়-পরাজয় নয়, নির্বাচন কমিশনকে বির্তকিত করতে নির্বাচনে অংশ নিয়েছে- আওয়ামী লীগ নেতা হানিফের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, ‘নির্বাচন কমিশন বির্তকিত এটা আমাদের বলার অপেক্ষা রাখে না। টিএফআইডি কমিশনের ফান্ড বন্ধ করে দিয়েছে।’

পৌর নির্বাচনের অনিয়ম নিয়ে বিএনপি কোনো কর্মসূচি দেবে কি না- এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ‘এটা পরবর্তীতে জানানো হবে।’

গণমাধ্যম কর্মীদের দায়িত্ব পালন ও দলীয় নেতাকর্মীদের নির্বাচনে অংশগ্রহণ করার জন্য মির্জা ফখরুল আন্তরিক ধন্যবাদ জানান এবং নির্বাচনে নিহতদের পরিবারের প্রতি শোক ও আহতদের সুস্থতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব শাহজাহান, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজজামান রিপন, যুব বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শিরিন শারমিন সুলতানা প্রমুখ।

মতামত...