,

সর্বশেষ
bnr ad 250x70 1

নিসচা‘র গাড়ি চালক প্রশিক্ষণ কর্মশালায় চিত্র অভিনেতা ইলিয়াছ কাঞ্চন

নিউজ ডেস্ক,বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম সিটি করর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, সরকার ২২ অক্টোবরকে “জাতীয় নিরাপদ সড়ক দিবস, ঘোষণা করে পক্ষান্তরে নিরাপদ সড়ক চাই আন্দোলনকে স্বাীকৃতি দিয়েছেন। নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রাণ পুরুষ ইলিয়াস কাঞ্চনকে সহযোগিতা করাই দেশের প্রায় ১৭ কোটি মানুষের দায়িত্ব হয়ে পড়েছে। অন্য কোথায় কি হল সেটা আমি দেখবো না চট্টগ্রামের সড়ককে নিরাপদ করার জন্য সকল সুপারিশ বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিতে পারি। নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে দেশের খ্যাতনামা সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের সহযোগিতায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উদ্যাপন উপলক্ষে আয়োজিত গাড়ি চালক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২৮ অক্টোবর শনিবার নগরীর মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টারে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান বক্তা ইলিয়াস কাঞ্চন বলেন, অন্যকে দোষরোপ না করে নিজ নিজ দায়িত্ব পালন করলে দেশে সড়ক দুর্ঘটনা কমে যাবে।

নগর সভাপতি এস.এম আবু তৈয়বের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত গাড়ি চালক প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান উল হক কামাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস. এম আজাদ হোসেন, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিয়ষক সম্পাদক মিরাজুল মঈন হক, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন হাকিম আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাংবাদিক চৌধুরী ফরিদ, বাংলাদেশ দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি হাজী মোহাম্মদ সাহাবুদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বেলাল, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহম্মদ, চট্টগ্রাম অটো রিক্সা অটো টেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: হারুন অর রশিদ, চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি শামসুল ইসলাম আরজু, সাধারণ সম্পাদক কাজল ইসলাম।

এছাড়া নিরাপদ সড়ক চাই‘র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের পটভূমি ব্যাখ্যা ও শোক প্রস্তাব উথাপন করেন। শোক প্রস্তাবে সড়ক দূর্ঘটনায় নিহত জাহানারা কাঞ্চনসহ চালক-শ্রমিক ও অন্যান্যদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় যে যার অবস্থান দাড়িয়ে প্রত্যেকের ধর্মমতে এক মিনিট নীরবে প্রার্থনা করা হয়। গাড়ি চালক প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান উল হক কামাল।

মতামত...