,

সর্বশেষ
bnr ad 250x70 1

নীরবের মৃত্যুঃ ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

রাজধানীর কদমতলী থানার শ্যামপুরে স্যুয়ারেজ লাইনের ভেতর পড়ে ছয় বnirobছরের শিশু নীরবের মৃত্যুর জন্য ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি রিট দায়ের করা হয়েছে। রোববার সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় চিল্ড্রেন চ্যারিটি ফর বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে এ রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম।

রিটে তিনটি নির্দেশনাও চাওয়া হয়েছে। এগুলো হলো, নীরব যেখানে পড়ে মারা গেছে সেই জমির মালিকানা নির্ধারণ, সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কী পদক্ষেপ নিয়েছেন তা জানতে চাওয়া এবং ঢাকা শহরের কতগুলো ম্যানহোল ঢাকনা ও ঢাকনাবিহীন অবস্থায় আছে তার তালিকা জমা দেয়া।

বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই রিটের শুনানি হতে পারে বলে আব্দুল হালিম জানিয়েছেন।

এরআগে রাজধানীর শাহজাহানপুরের রেলওয়ে মাঠসংলগ্ন পরিত্যক্ত পানির পাম্পের ৩শ ফুট গভীর পাইপে পড়ে ৪ বছরের শিশু জিহাদের মৃত্যুর পরও ক্ষতিপূরণ চেয়ে রিট করেছিলেন এই আইনজীবী।

গত ৮ ডিসেম্বর বিকেলের দিকে রাজধানীর কদমতলী থানার শ্যামপুরে স্যুয়ারেজ লাইনের ভেতর পড়ে যায় শিশু নীরব। ৪ ঘণ্টা পর রাত ৮টা ২০ নিমিটের দিকে ঘটনাস্থলে থেকে এক কিলোমিটার দূরে শ্যামপুর লঞ্চ ঘাট এলাকায় মৃত অবস্থায় নীরবকে উদ্ধার করা হয়।

মতামত...