,

সর্বশেষ
bnr ad 250x70 1

নেত্রীকে আল্লাহ হেফাজত করেছেন : ওবায়দুল কাদের

oনাছির মীর, বিডিনিউজ রিভিউজ.কম: হাঙ্গেরি সফরের যাত্রার মাঝপথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে বিভ্রাটের পর নিরাপদে জরুরি অবতরণের ফলে মর্মান্তিক বিপর্যয় থেকে জাতি রক্ষা পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলীয় সভাপতির দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় জাতীয় মসিজদ রাজধানীর বায়তুল মোকাররমে বিশেষ দোয়া শেষে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আল্লার অশেষ রহমতে আমাদের নেত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আল্লাতালা হেফাজত করেছেন। সেদিন ইতিহাসের আরেকটা মর্মান্তিক বিপর্যয় ঘটে যেতে পারতো। সেদিন মহাসংকটের আরেকটি কালো ছায়া জাতির জীবনে নেমে আসতে পারতো।

গত রোববার পানি সম্মেলন উপলক্ষে হাঙ্গেরিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরের যাত্রা পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের তুর্কমেনিস্তানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি সারানোর পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান। প্রধানমন্ত্রীর বহর দুর্ঘটনার ঝুঁকি থেকে রক্ষা পাওয়ায় শুক্রবার ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে সারা দেশে প্রার্থনা ও দোয়ার কর্মসূচি ঘোষণা করা হয়।

জুমার নামাজের পর মসজিদে দোয়ার পাশাপাশি মন্দির, প্যাগোডায়ও প্রার্থনা হয় বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। বায়তুল মোকাররমে জুমার নামাজের পর দোয়া অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখানে দুর্ঘটনা নাকি অবহেলা নাকি ইচ্ছাকৃত- সেটা এই মুহূর্তে বলা যাচ্ছে না। তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশের পর বলা যাবে। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণের ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি গঠন করেছে। বিমানের ৬ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

ঘটনাটি ষড়যন্ত্রমূলক কিনা জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্র কাদের, আমি এখনও বলব না যে এটা ষড়যন্ত্র। তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশের আগে কথা বলা মানে সরকারি দলের পক্ষ থেকে প্রভাবিত করা। সেটা আমরা করতে চাই না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল-আলম হানিফ, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ও প্রচার সম্পাদক হাছান মাহমুদ ছাড়াও দোয়া অনুষ্ঠানে দল ও ভ্রাতৃমপ্রতীম সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেন।

মতামত...