,

সর্বশেষ
bnr ad 250x70 1

হামলার দায় স্বীকার করলো নৌবাহিনীর ২ সদস্য

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ১৮, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম) :: চট্টগ্রামে নৌবাহিনীর সংরক্ষিত এলাকায় দু’টি মসজিদে বোমা হামলার দায় স্বীকার করেছে ওই বাহিনীর আটককৃত দুই সদস্য। শুক্রবার দুপুরে জুমার নামাজের সময় বিএনএস ঈশা খাঁ ঘাঁটি ও নৌবাহিনীর হাসপাতাল এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকেই মুসল্লিরা আটক করে নৌবাহিনীর দুই সদস্যকে।

তারা হলেন- নৌবাহিনীর ব্যাটম্যান রমজান ও বলপিকার মান্নান।  এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার (বন্দর) জাহেদুল ইসলাম।

তিনি জানান, ব্যাটম্যান রমজানের গ্রামের বাড়ি দিনাজপুরে। সে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে পাস করে এক বছর আগে নৌবাহিনীতে যোগ দেয়। এছাড়া বলপিকার মান্নানের গ্রামের বাড়ি টাঙ্গাইলে। সে ছয় মাস আগে নৌবাহিনীতে যোগ দিয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দু’জনই হামলার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে কি কারণে তারা হামলা চালিয়েছে তা এখনো জানা যায়নি। সেই সাথে তারা কোনো সংগঠনের সঙ্গে জড়িত আছে কি না আরো বিস্তারিত জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে। এমনটাই জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।

ঘটনাস্থল থেকে জাহেদুল ইসলাম আগেই বাংলামেইলকে বলেছিলেন, ‘নৌবাহিনীর সংরক্ষিত এলাকায় দুটি মসজিদ রয়েছে। একটি ঈশা খাঁ ঘাঁটির কাছে, আরেকটা হাসপাতালের কাছে। দুটো মসজিদের ভেতরেই বোমা বিস্ফোরণ ঘটেছে। বেশকিছু বোমা অবিস্ফোরিত অবস্থায় বাইরে পাওয়া গেছে। ছয়জন মুসল্লি আহত। তারা সবাই নৌবাহিনীর বেসামরিক কর্মকর্তা।’

তিনি জানান, ঈশা খাঁ ঘাঁটির মসজিদে দু’টি এবং নৌবাহিনীর হাসপাতাল এলাকার মসজিদে একটি বোমা বিস্ফোরিত হয়েছে।

তবে নৌবাহিনীর কর্মকর্তারা এ বিষয়ে কোনো তথ্য প্রকাশ করছেন না। এমনকি ঘটনাস্থলে সাংবাদিক যাওয়ার চেষ্টা করলে তাদেরকে আটকিয়ে দেয়া হয়। কেড়ে নেয়ার চেষ্টা করা হয় তাদের সঙ্গে থাকা ক্যামেরাও। বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাও সেখানে প্রবেশ করতে পারেননি। পুলিশের বিশেষ বাহিনী এবং র‍্যাব ওই এলাকাটি ঘিরে রেখেছে। বর্তমানে সেখানে আলামত সংগ্রহের কাজ চলছে।

মতামত...