,

সর্বশেষ
bnr ad 250x70 1

নয়াদিল্লিতে পিআইএ অফিসে হামলা

684নিজস্ব প্রতিবেদক,ঢাকা,১৫, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম): ভারতের রাজধানী নয়াদিল্লিতে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) অফিসে হামলার ঘটনা ঘটেছে। দেশটির কট্টরপন্থী রাজনৈতিক সংগঠন  হিন্দু শিবসেনার সদস্যরা হামলা চালিয়ে অফিসে ব্যাপক ভাঙচুর করেছে বলে কর্মকর্তারা অভিযোগ করেছেন। বৃহস্পতিবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে।

নয়াদিল্লিতে পাকিস্তান হাই কমিশনের একজন মুখপাত্র বলেন, দিল্লির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে পিআইএ কর্মকর্তাদের জন্য নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানানো হয়েছে।

দিল্লির পুলিশ কর্মকর্তা যতিন নারওয়াল জানিয়েছেন হামলার ভিডিও ফুটেজ দেখে চার হামলাকারীকে সনাক্ত করে মধ্যে একজনকে গ্রেপ্তার করেছে ৩ জন পলাতক। তিন দুস্কৃতকারীকে ধরতে পুলিশের অভিযান চলছে ।

উগ্র হিন্দুত্ববাদী রাজনৈতিক গোষ্ঠী হিন্দু সেনার এই আক্রমণে ইতিমধ্যেই শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে। বিজেপি ও আরএসএস বিরোধী দলগুলি এই ঘটনায় কড়া নিন্দা করেছেন।

গত বছরের অক্টোবরে মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের অফিসে হামলা চালায় কট্টরপন্থী শিব সেনার সদস্যরা। পরে দুই দেশের ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের মধ্যে একটি বৈঠক বাতিল করা হয়।- দ্য হিন্দু

মতামত...