,

সর্বশেষ
bnr ad 250x70 1

পটিয়ায় ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে দিন মজুরকে বস্তভিটা থেকে উচ্ছেদের চেষ্টা

pপটিয়া সংবাদদাতা,  বিডিনিউজ রিভিউজঃ ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে পটিয়া উপজেলার বড়লিয়া ইউনিয়নের বারৈকাড়া গ্রামে আমিন মাস্টারের বাড়ির নিরীহ এক ব্যক্তিকে প্রতিপক্ষ উচ্ছেদের চেষ্টা চালিয়েছে।

রোববার বিকেলে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে ওই এলাকার দিনমজুর নজরুল ইসলাম বাবুলকে বসতঘর থেকে উচ্ছেদ করতে গেলে এলাকার লোকজন তাদের ধাওয়া করে।এক পর্যায়ে প্রতিপক্ষ মো. ইসমাইলের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী হামলা চালায়। এসময় দিনমজুর বাবুলের ছোটভাই আবুল হোসেন ও ছেলে সিরাজুল ইসলাম আহত হয়। বসতঘর ভাঙচুরের কারণে বর্তমানে পরিবারটি খোলা আকাশের নিচে বসবাস করছে। এ ব্যাপারে পটিয়া থানায় একটি অভিযোগ হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার বারৈকাড়া গ্রামের নজরুল ইসলাম বাবুলের সঙ্গে পার্শ্ববর্তী মো. ইসমাইলের মধ্যে জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে রোববার বিকেলে ১০-১২ জন সন্ত্রাসীসহ একজন ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে দিনমজুর বাবুলকে বসতঘর থেকে টানাহেঁচড়া করে বের করে উচ্ছেদ করার চেষ্টা চালায়। এসময় একজন সার্ভেয়ারও ছিল। ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে সন্ত্রাসী কায়দায় বসতঘর ভাঙচুর করার খবর পেয়ে স’ানীয় ইউপি মেম্বার দুলা মিয়াসহ এলাকার লোকজন ঘটনাস’লে পৌঁছে। পুলিশ ছাড়া ম্যাজিস্ট্রেট কীভাবে প্রকাশ্যে বসতঘর ভাঙচুর করছে তা জানতে চাইলে ঘটনাস’ল থেকে ভুয়া ওই ম্যাজিস্ট্রেটসহ প্রতিপক্ষের সার্ভেয়ার পালিয়ে যায়। ভুয়া ম্যাজিস্ট্রেটের বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো হয় এবং রাতে পটিয়া থানায় মৃত মতিউর রহমানের পুত্র আবুল হোসেন বাদি হয়ে একই এলাকার মো. ইসমাইল, মো. ইউসুফ, মো, ইকবাল, নুরুল আবছার, মোহাম্মদ হোসেন, মো. জসিম, মো. রুবেল, বজল আহমদকে অভিযুক্ত করে থানায় অভিযোগ করেন।

ক্ষতিগ্রস্ত দিনমজুর নজরুল ইসলাম বাবুল বলেন, আইনের তোয়াক্কা না করে প্রতিপক্ষ মো. ইসমাইলসহ একদল সন্ত্রাসী তাদের বসতঘরে হামলা ও ভাঙচুর করেছে। ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে বসতঘর থেকে তাদেরকে উচ্ছেদ করার বিষয়টি থানা পুশিকে লিখিতভাবে জানানো হয়েছে। প্রতিপক্ষের হুমকির ভয়ে দিনমজুর বাবুল বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছেন। যে কোনো মুহুর্তে প্রতিপক্ষ হামলা চালাতে পারে বলে আশংকা করছেন।

উচ্ছেদ অভিযান সম্পর্কে জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেফায়েত উল্লাহ চৌধুরী বলেন, আদালত থেকে উচ্ছেদ সংক্রান্ত কোনো কাগজপত্র তারা পাননি এবং  ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে কারা হামলা ও ভাঙচুর করেছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

মতামত...