,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘পবিত্র লাইলাতুল কদর’ ইবাদত-বন্দেগীর মধ্য দিয়েই পালন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা

নিজস্ব প্রতিবেদক, ২৩ জুন, বিডিনিউজ রিভিউজ.কম::ইবাদত বন্দেগী আর জিকির আসকারে পবিত্র লাইলাতুল কদরের রাত অতিবাহিত করলেন ধর্মপ্রাণ মুসলমানরা। মহিমান্বিত এই রজনীতে ইবাদতে মশগুল থেকে মহান আল্লাহ’র কাছে করুনা কামনা করেন তারা। তারাবিহ নামাজের মধ্য দিয়ে পবিত্র কোরআন খতম এবং পরে মোনাজাতে মুসল্লিরা গুনাহ মাফ, মুসলিম উম্মাহর শান্তি এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করেন।

মুসলমানদের জন্য হাজার রাতের চেয়ে উত্তম রাত পবিত্র লাইলাতুল কদর। মহান আল্লাহতায়ালা নিজেই ঘোষণা করেছেন এ রাতের গুরুত্ব। তাই এ রাতে ঈশা ও তারাবির নামাজ থেকেই মসজিদে মসজিতে নামে মুসল্লিদের ঢল।

জিকির- আসকার, নফল নামাজ আদায় ও পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর নৈকট্য লাভ ও রহমত প্রার্থনা করেন। অভিভাবকদের হাত ধরে প্রার্থনায় শরীক হয় শিশুরাও।

গুনাহ মাফ, মুসলিম উম্মাহর শান্তি এবং দেশ ও জাতির সমৃদ্ধির জন্য প্রার্থনা করেন মুসল্লিরা। পাশাপাশি মৃত স্বজনদের রুহের শান্তির জন্য দোয়া চান তারা।

তারাবিহ নামাজের মধ্য দিয়ে পবিত্র কোরআন খতমের পরে আখেরি মোনাজাতে অংশ নেন মুসল্লিরা। এতে কান্নায় ভেঙে পড়েন তারা। ভুল ত্রুটি ক্ষমা করে আদর্শ জীবন গড়তে মহান সৃষ্টিকর্তা তাদের সহায় হবেন এমন প্রত্যাশাই ছিল সবার।

মতামত...