,

সর্বশেষ
bnr ad 250x70 1

পরিবহন ধর্মঘটে গোলাপগঞ্জে যাত্রীদের দুর্ভোগ

নজরুল , গোলাপগঞ্জ (সিলেট),১ মার্চ,বিডিনিউজ রিভিউজ.কম:: এক বাসচালকের যাবজ্জীবন কারাদন্ডাদেশে প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে সারাদেশে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে পরিবহন ধর্মঘটের অংশ হিসাবে সারা বাংলাদেশের মতো সিলেটের গোলাপগঞ্জেও চলছে পরিবহন ধর্মঘট। আর এতে চরম ভোগান্তিতে রয়েছে স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষ। এদিকে, ধর্মঘটের সমর্থনে সিলেটসহ গোলাপগঞ্জ উপজেলায় ও সকাল থেকে বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা যায় শ্রমিকদের। গোলাপগঞ্জ চৌমুহনী শিকপুর আমুড়া রাস্তার মুখ, ঢাকাদক্ষিণ বাইপাস, চৌঘরীসহ বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে পরিবহন শ্রমিকরা। গাড়ি চলাচলে প্রতিবন্ধকতারও সৃষ্টি করছে তারা। এছাড়াও রাস্তায় বিক্ষোভ করতেও দেখা গেছে তাদের।
ধর্মঘটের কারণে ভোর থেকে শত শত যাত্রী গোলাপগঞ্জ চৌমুহনীতে আটকে পড়ে আছেন। নির্দিষ্ট গন্তব্যের গাড়ি না পেয়ে অনেকেই ভ্যান রিকসা ও ছোট ছোট যানে করে গন্তব্যে যেতে চেষ্টা করছে। যাদের গন্তব্যস্থান নিকটে তারা পায়ে হেটেই চলে যাচ্ছেন। চৌমুহনীতে দাঁড়িয়ে থাকা হেতিমগঞ্জের আরাফাত হোসেন রাহেল বলেন, আমি ব্যবসার কাজে চারখাইয়ে যাওয়ার জন্য কোনরকম বাড়ি থেকে গোলাপগঞ্জে আসি। গোলাপগঞ্জ চৌমমুহনীতে এসে শুনলাম শ্রমিকরা কোন পরিবহণ চলতে দিচ্ছেনা। সময়মত না পৌছাতে পারলে ব্যবসার অনেক বড় ক্ষতি সাধন হবে বলেও জানান তিনি।
গোলাপগঞ্জ মডেল থানার ওসি একে,এম ফজলুল হক শিবলি জানান, শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘট গোলাপগঞ্জে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। ধর্মঘটে উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সব ধরনের সহিংসতা রোধ করতে পুলিশের একাধিক দল রাস্তায় টহল দিচ্ছে।

গোলাপগঞ্জে পল্লী বিদ্যুতের উদ্যোগে  স্পট মিটারিং কার্যক্রম অনুষ্ঠিত

নজরুল , গোলাপগঞ্জ (সিলেট, ১ মার্চ,বিডিনিউজ রিভিউজ.কম::গোলাপগঞ্জে পল্লী বিদ্যুতের উদ্যোগে স্পট মিটারিংয়ের মাধ্যমে এক দিনেই আবেদন করে সংযোগ পেল ২০ জন গ্রাহক। গ্রাহকদেরকে ভোগান্তির কবল থেকে রক্ষার লক্ষ্যে গোলাপগঞ্জ জোনাল অফিস ব্যতিক্রমধর্মী এ কর্মসূচী বাস্তাবয়ন করে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী বলেছেন জন দুর্ভোগ লাঘবে স্পট মিটারিং কার্যক্রম একটি প্রশংসনীয় উদ্যোগ। এ কার্যক্রমের মাধ্যমে বৈদ্যুতিক মিটার পেতে জনগন ভোগান্তি থেকে রক্ষা পাবে বলে আমি আশাবাদি। বিদ্যুৎ সংযোগে স্পট মিটারিং কার্যক্রম আরো গতিশীল করা দরকার। এসময় তিনি উপস্থিত জনগনের উদ্দেশ্যে বলেন বিদ্যুৎ জাতীয় সম্পদ, আমরা এ থেকে উপকৃত হচ্ছি। বিদ্যুৎ লাইন নিরাপদে থাকতে কর্তৃপক্ষের পাশাপাশি সাধারণ নাগরিক সমাজ সহায়তা করার জন্য তিনি সবার প্রতি আহবান জানান।
গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় গোলাপগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের উত্তর গোয়াসপুরে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সেক্রেটারী (সচিব), সাংবাদিক আব্দুল আহাদের সভাপতিত্বে ও গোলাপগঞ্জ জোনাল অফিসের ডিজিএম সুজিত কুমার বিশ্বাসের উপস্থাপনায় একই দিনে আবেদনের সঙ্গে সংযোগ স্থাপন স্পট মিটারিং কার্যক্রম উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলালুজ্জামান হেলাল, পৌর কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি শহির উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী শামছুল ইসলাম বাছন, স্থানীয় ইউপি সদস্য জালাল আহমদ, পল্লী বিদ্যুতের পিইউসি দিলিপ কুমার সরকার, মাওলানা মাতাব উদ্দিন। এসময় বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন সজিব আলী, আলাউদ্দিন, বদরুল ইসলাম, আলীম উদ্দিন, কামরুল ইসলাম, সাইবুর রহমান, আশুক আহমদ প্রমুখ।

মতামত...