,

সর্বশেষ
bnr ad 250x70 1

পাকিস্তানের প্রধানমন্ত্রী ‘দুর্দান্ত’ মানুষ: ট্রাম্প

tramp-newajআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজ.কম:  পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তান জানিয়েছে, কথোপকথনে পাকিস্তানের প্রধানমন্ত্রী জনগণের অকুণ্ঠ প্রশংসা করেছেন ট্রাম্প।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের হ্যান্ড আউটে ট্রাম্প-নওয়াজের কথোপকথনের বর্ণনা দেয়া হয়। সেই প্রেস রিলিজ অনুযায়ী ট্রাম্প নওয়াজকে ফোনে প্রশংসা করে বলেন, আপনার সুনাম রয়েছে, দুর্দান্ত একজন মানুষ আপনি। পাকিস্তান একটি চমৎকার দেশ যেখানে সবচেয়ে বুদ্ধিমান মানুষরা বাস করে।

অথচ ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন যুক্তরাষ্ট্রের নেভি সিল পরিচালিত অভিযানে ওসামা বিন লাদেনকে হত্যার পরে ট্রাম্প টুইট করেছিলেন, পাকিস্তান আমাদের বন্ধু নয়। যখন আমাদের দুর্দান্ত নেভি সিল ওসামা বিন লাদেনের বিরুদ্ধে অভিযান পরিচালিত করছিল তখন তারা আমাকে সহায়তা করেনি।

এদিকে ট্রাম্পের ক্ষমতা গ্রহণ দল থেকে দেয়া বিবৃতিতে নওয়াজ ও ট্রাম্পের আলোচনাকে গঠনমূলক বলে অভিহিত করা হয়। পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে শক্তিশালী ও স্থায়ী ব্যক্তিগত সম্পর্ক করতে আগ্রহী ট্রাম্প। বিবিসি।

মতামত...