,

সর্বশেষ
bnr ad 250x70 1

পাকিস্তানে বন্দি সেনাকে ফেরাতে সব পদক্ষেপ নেবে ভারত: রাজনাথ সিং

আন্তর্জাতিক ডেস্ক , বিডিনিউজ রিভিউজঃ  ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তানে বন্দি সেনাকে ফেরাতে সব ধরনের পদক্ষেপ নেবে ভারত। আজ শুক্রবার মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

রাজনাথ সিংয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গতকাল পাকিস্তানি সেনারা যে ভারতীয় সৈন্যকে আটক করেছিল তাঁকে ফেরাতে সবকিছুই করবে ভারত।

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর রাতে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন অনলাইন সেনা মুখপাত্র অসীম বাজওয়ার বরাতে জানায়, চান্দু বাবুলাল চৌহান (২২) নামের এক ভারতীয় সেনাকে আটক করেছে পাকিস্তানি সীমান্তরক্ষী বাহিনী।

এরপর গতকাল রাতে ভারতের সেনাবাহিনীর বিশেষায়িত বাহিনী ‘রাষ্ট্রীয় রাইফেলস’ জানায়, আটককৃত ব্যক্তি তাঁদের বাহিনীর সদস্য। সীমান্তে কর্মরত থাকা অবস্থায় তিনি ‘অসাবধানতাবশত’ লাইন অব কন্ট্রোল সীমারেখা পার হয়ে যান। এরপর পাকিস্তানি সেনারা তাঁকে বন্দি করে নিয়ে যায়।

এদিকে সেনা কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, রাষ্ট্রীয় রাইফেলস নামের সেনাবাহিনীর বিশেষায়িত এই বাহিনী পাকিস্তানের সীমান্তের ভেতরে পরিচালিত ‘সার্জিক্যাল স্ট্রাইকে’ অংশ নেয়নি।

বৃহস্পতিবার সকালে কাশ্মীরে উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পাল্টা জবাবে পাকিস্তান সীমান্তের ভেতরে ঢুকে বিশেষ সেনা অভিযান চালানোর দাবি করে ভারত। পাকিস্তান অবশ্য দাবি করেছে, এই অভিযানের ঘটনা পুরোপুরি বানোয়াট। সীমান্তে দুই পক্ষের গোলাগুলিতে মারা গেছেন দুই পাকিস্তানি সেনা। তবে পাকিস্তানের অভ্যন্তরে অন্তত সাতটি জঙ্গিঘাঁটিতে হামলা চালানোর ভিডিও ফুটেজও আছে বলে দাবি ভারতের। সেনাবাহিনী কীভাবে সেই হামলা পরিচালনা করেছে, তার বর্ণনা দেওয়া হয়েছে সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

এনডিটিভি’র প্রতিবেদন।

মতামত...