,

সর্বশেষ
bnr ad 250x70 1

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনে অভিযোগের পাহাড়

hill picখাগড়াছড়ি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ  পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের জারি করা গণবিজ্ঞপ্তিতে সাড়া দিয়ে ভূমি বিরোধ সংক্রান্ত প্রায় ১৫ হাজারেরও বেশি অভিযোগ জমা পড়েছে। ২৫ আক্টোবর মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান থেকে এই অভিযোগ জমা পড়ে।

জানাগেছে, আগামী ৩০ অক্টোবর রাঙ্গামাটিতে কমিশনের দ্বিতীয় বৈঠকে এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। পাহাড়ে ভূমি বিরোধ নিষ্পত্তি করার লক্ষ্যে গত ৮ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৪৫ দিনের মধ্যে আবেদন চেয়ে গণবিজ্ঞপ্তি জারি করে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন। আবেদন জমা দেয়ার শেষ সময় ছিল সোমবার ২৪ অক্টোবর। এর আগে কমিশনের চেয়ারম্যান বিচারপতি খাদেমুল ইসলামের মেয়াদে ৪ হাজার ৪শ দরখাস্ত জমা পড়ে। সেই হিসেবে এবারে অভিযোগ পত্র জমা পড়েছে বিগত সময়ের তুলনায় প্রায় ৪গুণ।

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন’র সচিব মো. রেজাউল করিম বিডিনিউজ রিভিউজকে বলেন, দরখাস্তগুলো এখন পুরোপুরি গণনা করা হয়নি। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে ১৫ হাজারেরও বেশি ভূমি বিরোধ সংক্রান্ত দরখাস্ত কমিশনের কাছে জমা পড়েছে।

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সংশোধীত আইন পাসের প্রতিবাদে শুরু থেকে মিছিল, সমাবেশ, হরতালের মত কর্মসূচি পালন করে আসছে বাঙালি সংগঠনগুলো।

মতামত...