,

সর্বশেষ
bnr ad 250x70 1

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন বাতিলের দাবিতে বান্দরবানে হরতাল

রিমন পালিত, বান্দরবান,বিডিনিউজ রিভিউজঃ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিলের দাবিতে সকাল থেকে বান্দরবানসহ পার্বত্য জেলায় চলছে সকাল সন্ধ্যা হরতাল।

পার্বত্য চট্টগ্রামের পাঁচটি বাঙ্গালী সংগঠনের আহবানে এই হরতাল চলছে।

বাঙ্গালী সংগঠনের নেতারা জানান, ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন পাশের আগে পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের মানুষের মতামত নেয়া হয়নি, তাই এই আইনের মাধ্যমে কাজ করলে পার্বত্য চট্টগ্রামে ভূমি সংক্রান্ত বিরোধ ও সংঘাত আরো বেড়ে যাবার আশংকা রয়েছে।

এদিকে হরতালের কারনে সকাল থেকে বান্দরবানের সাথে সারাদেশের দূর পাল্লার যান চলাচল বন্ধ রয়েছে, বান্দরবান সদরসহ রোয়াংছড়ি ,রুমা,থানছি ও রাঙ্গামাটি সড়কের সকল যান চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েছে যাত্রীরা।

হরতালের কারণে বান্দরবানের থেকে ঢাকা ও চট্টগ্রামমূখী কোন যানবাহন ছেড়ে না গেলে ও জেলা শহরের অভ্যন্তরে সকল প্রকার যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে ।

এদিকে হরতালের কারণে শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে।

এর আগে “পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন ২০১৬” মন্ত্রীসভায় নীতিগত অনুমোদন হওয়া এবং সংসদকে পাশ কাটিয়ে অধ্যাদেশ আকারে জারির অপচেষ্ঠার প্রতিবাদে গত ১০ই আগষ্ট ও ৪সেপ্টেম্বর রাঙ্গামাটিতে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠকের প্রতিবাদে পার্বত্য চট্টগ্রামে বাঙ্গালী সংগঠনের ডাকে তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়।

মতামত...