,

সর্বশেষ
bnr ad 250x70 1

পিস টিভির সম্প্রচার বন্ধে হচ্ছে

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  বিতর্কিত ভারতীয় বক্তা জাকির নায়েকের বক্তব্য প্রচারকারী পিস টিভির সম্প্রচার বন্ধে সরকারের নির্দেশনার অপেক্ষায় থাকার কথা জানিয়েছেন ঢাকার কয়েকজন কেবল অপারেটর। তারা বলছেন, সরকারের নির্দেশনা এলে তাৎক্ষণিকভাবে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হবে।

পিস টিভিতে জাকির নায়েকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়ে দক্ষিণ এশিয়ার বহু তরুণ জঙ্গিবাদে ঝুঁকছে বলে অভিযোগ উঠেছে। গুলশানে হামলাকারীদের মধ্যে কয়েকজন নিয়মিত জাকির নায়েকের বক্তব্য অনুসরণ করতেন বলেও সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের অ্যাকাউন্ট থেকে তথ্য মিলেছে। এটি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে উদ্যোগী হয়েছে ভারত সরকার। জঙ্গিবাদে উৎসাহ যোগানের অভিযোগ নিয়ে এরইমধ্যে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মহারাষ্ট্র সরকার। মুম্বাইয়ে তার অফিস ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ কেবল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আখতার ও কেবল অপারেটার্স বাংলাদেশের (কব) সাবেক সভাপতি এস এম আনোয়ার পারভেজ জানান,  সরকারের নির্দেশনা পেলে সারা দেশে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া সহজ হবে বলে মন্তব্য করেন তিনি।

ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন যুক্তরাজ্য ও কানাডায় নিষিদ্ধ। এমনকি মুসলিম প্রধান মালয়েশিয়াতেও জাকির নায়েকের বক্তব্য প্রচারের অনুমতি নেই। তার নিজের দেশ ভারতেও পিস টিভির সম্প্রচার নিষিদ্ধ বলে এনডিটিভির খবরে প্রকাশ।

মতামত...