,

সর্বশেষ
bnr ad 250x70 1

পুলিশের সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষায় ৪১ ৮৪ জন উত্তীর্ণ

policeনিজস্ব প্রতিবেদক, ঢাকা,  বিডি নিউজ রিভিউজ ডটকম:: গত বছরের আগস্ট মাসে অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া ২৫ হাজার ৪’শ ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ১’শ ৮৪ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান জানান, এসআই নিয়োগের লিখিত পরীক্ষায় ২৫ হাজার ৪’শ ৭৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে ৪ হাজার ১’শ ৮৪ জন উত্তীর্ণ হন।

লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন তাদের মধ্য থেকে বাছাইয়ের পরবর্তী ধাপ  জানতে চাইলে পুলিশ সদর দফতরের কর্মকর্তা কামরুল আহছান বলেন, পরবর্তী ধাপ হবে মৌখিক পরীক্ষা,www.police.gov.bd এই ওয়েব সাইটের মাধ্যমে পরবর্তীতে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

 

বাংলাদেশ পুলিশের ওয়েব সাইটের http://www.police.gov.bd/RecruitmentInformation.phpলিংকে ক্লিক করলে উত্তীর্ণদের তালিকা পাওয়া যাবে।
লিখিত পরীক্ষার আগে প্রাথমিক শারীরিক পরীক্ষা হয়েছিলো অনুষ্ঠিত হয়েছিলো গত বছরের ২৭ জুলাই। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষা নেওয়া হয়েছিলো ৩ ধাপে। পরবর্তীতে মনস্তত্ত্বের পরীক্ষা হয় ৭ আগস্ট। এছাড়া ৮ আগস্ট ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন এবং ৯ আগস্ট সাধারণ জ্ঞান ও পাটিগণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিটি পরীক্ষার সময় ছিলো বিকেল ২ টা থেকে ৫ টা পর্যন্ত।

এসআই নিয়োগে মোট ২৫০ নম্বরের লিখিত পরীক্ষা হয়। এর মধ্যে ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশনে থাকে ১০০ নম্বর। সাধারণ জ্ঞান ও পাটিগণিতে ১০০ নম্বর এবং মনস্তত্ত্বে ২৫ নম্বরের পরীক্ষা নেওয়া হয়।

 

বি এন আর/১৬০২১৪/০০০৫৫/পি

মতামত...