,

সর্বশেষ
bnr ad 250x70 1

পুলিশ অপরাধ করলে আইনের আওতায় আনা হবেঃনতুন কমিশনার

cmp com iqbalনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ইকবাল বাহার চৌধুরী বলেছেন, জনগনই প্রকৃত সরকার। আর পুলিশ জনগনের সেবক মাত্র। তিনি বলেন, পুলিশের দুষ্ট লোক আছে। পর্যায়ক্রমে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

তিনি সোমবার বিকালে দায়িত্বভার গ্রহন করে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ফোন করে নিজের পরিচয় দিয়ে সঠিক তথ্য দিলে পুলিশ প্রকৃত সেবা না দিলে তখন ঐ পুলিশের কি হবে সেটি দেখার অপেক্ষ করুন ।

নগরীর লালদিঘীর পাড়স্থ সিএমপি সদর দফতরে আয়োজিত মতবিনিময় সভায় পুলিশ কমিশনার বলেন পোষাক পরাবস্থায় আমরা সব কিছু করতে পারি না।

তিনি গনমাধ্যমকে তৃনমূল থেকে সঠিক তথ্য দিয়ে দুষ্টদের দমনে সহায়তা করবে বলে আশা প্রকাশ করেন। গণমাধ্যমের সহায়তা পেলে দুষ্ট লোকদের দমনে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
নতুন এ পুলিশ কমিশনার বলেন পুলিশের প্রতি জনগনের প্রত্যাশা কি এ বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করতে চাই। নগরীর ৬০ লাখ বসবাসকারীর জানমালের নিরাপত্তা বিধান করাই আমার প্রধান দায়িত্ব।

বর্তমান সরকারের ভিশন ২০২১ কে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে নগরীর সকল থানা গুলোকে সিসি টিভি ক্যামরার আওতায় আনা হবে। থানা গুলোর দৈনন্দিন কর্মকান্ডকে সার্বক্ষনিক মনিটরিংয়ের মাধ্যমে প্রকৃত সেবকের ভুমিকা পালন করতে পারলে নিরীহ জনতা পুলিশের উপর আস্থা রাখতে সক্ষম হবে বলে মত ব্যক্ত করেন।

তিনি বলেন কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে আরো কার্যকর করে টাউট ও দালাল নির্ভর এবং রাজনৈতিক নেতা মার্কা পুলিশি ব্যবস্থায় পরিবর্তন আনা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম-অপারেশন) দেবদাস ভট্টাচার্য্য, সহকারী পুলিশ কমিশনার একে.এম.শহিদুর রহমান শহিদ, উপ- পুলিশ কমিশনার মোঃ ইকবাল হোসেন সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বৃন্দ।

বিএন আর/০০১৬/০০৪/০০১১/০০৪৯২০/এস

মতামত...