,

সর্বশেষ
bnr ad 250x70 1

পুলিশ সুপার হলেন বাবুল আক্তার

Babul-Akter spনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, পুলিশ বিভাগের সাহসী ও মেধাবী হিসেবে সবমহলে প্রশংসিত কর্মকর্তা বাবুল আক্তার বিপিএম, পিপিএম (বার) এবার পুলিশ সুপার (এসপি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। মঙ্গলবার (০৫ এপ্রিল) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই পদোন্নতির প্রজ্ঞাপন জারি করে। বাবুল আক্তারসহ ৭০ জন অতিরিক্ত পুলিশ সুপার এই প্রজ্ঞাপনের মাধ্যমে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেলেন।

সন্ত্রাস বিরোধী একটি প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিতে চীনে রয়েছেন বাবুল আক্তার। সেখানে এই পদোন্নতির খবর পাওয়ার পর প্রাথমিক প্রতিক্রিয়ায় তিনি বাংলানিউজকে বলেছেন, ‘শেষ নিঃশ্বাসটি পর্যন্ত দেশের সেবা করে যেতে চাই।’

বাবুল আক্তার সর্বশেষ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গোয়েন্দা বিভাগে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) পদে উত্তর-দক্ষিণ জোনে কর্মরত রয়েছেন।

সততা, নিষ্ঠা, আন্তরিকতা আর সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেন বলেই অল্প সময়ের এ চাকরিজীবনে একবার পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক ‘বাংলাদেশ পুলিশ মেডেল-বিপিএম (সাহসিকতা), দু’বার প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম), একবার আইজি ব্যাজ ও চারবার চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সহকারী পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন বাবুল আক্তার।

২৪তম বিসিএস থেকে পুলিশ বিভাগে যোগ দিয়ে ডিপার্টমেন্টের সবচেয়ে সাহসী অফিসার হিসেবেই সুনাম কুড়ান বাবুল আক্তার।

দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তি মিশনেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

বি এন আর/০০১৬/০০৪/০০৫/০০০৪৮২১/বিএন

মতামত...