,

সর্বশেষ
bnr ad 250x70 1

পেকুয়ায় ৫ আগ্নেয়াস্ত্রসহ ব্যবসায়ী গ্রেপ্তার

পেকুয়া সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ কক্সবাজারের পেকুয়ায় ফাঁদ পেতে ক্রেতা সেজে এক অস্ত্র ব্যবসায়ীসহ দুইজনকে গ্রেপ্তার করেছে ব্যার-৭ চট্টগ্রামের একটি টিম। এ সময় অস্ত্র ব্যবসায়ীর হেফাজত থেকে উদ্ধার করা হয় দেশীয় তৈরি পাঁচটি একনলা লম্বা বন্দুক। অস্ত্রসহ গ্রেপ্তারের পর ওই ব্যবসায়ীসহ দুইজনকে মুখে কালো কাপড় বেঁধে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার টৈটং ইউনিয়নের ধনিয়াকাটা এলাকায় ক্রেতা সেজে এই অভিযান চালায় র‌্যাব। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সোহেল মাহমুদ। র‌্যাবের অভিযানের খবর পেয়ে কিছুক্ষণ পর ঘটনাস্থলে যান পেকুয়া থানা পুলিশের একটি টিম।

গ্রেপ্তারকৃত অস্ত্র ব্যবসায়ীর নাম মো. নুরুস শফি (৩৫)। তার বাড়ি পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নে নিশ্চিত হওয়া গেলেও তার বাবার নাম এবং সুনির্দিষ্ট ঠিকানা পাওয়া যায়নি। তবে আরেকজনের নামও এখনো নিশ্চিত হওয়া যায়নি।

অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সোহেল মাহমুদ গতরাতে দৈনিক আজাদীকে বলেন, ‘কয়েকদিন ধরে ওই অস্ত্র ব্যবসায়ীকে ধরার জন্য আমরা চেষ্টা করছিলাম। অবশেষে সোর্সের মাধ্যমে অস্ত্রের ক্রেতা সেজে অস্ত্র ব্যবসায়ী নুরুস শফিকে ধরতে ফাঁদ পাতা হয়। কথামতো শুক্রুবার সন্ধ্যার দিকে অস্ত্র বিকিকিনির সময় হাতেনাতে পাঁচটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্রসহ নুরুস শফিকে গ্রেপ্তার করি।’

তিনি জানান, অস্ত্রগুলো বিক্রির জন্য নুরুস শফি একটি সিএনজি চালিত অটোরিকশায় করে আসে। এর আগে থেকে র‌্যাব সদস্যরা চারিদিকে ওঁৎপেতে থাকে।

র‌্যাব কর্মকর্তা সোহেল মাহমুদ বলেন, ‘আমরা এখনো পর্যন্ত (গতরাত পৌনে ৯টা) আমাদের কার্যালয়ে পৌঁছুতে পারিনি। সেখানে পৌঁছেই এই অস্ত্র ব্যবসায়ীর ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হবে।’

র‌্যাবের এই অভিযানে অস্ত্রসহ দুইজনকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন টৈটং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী।

মতামত...