,

সর্বশেষ
bnr ad 250x70 1

পৌর নির্বাচনের ভোট বুধবার

529নিজস্ব প্রতিবেদক,ঢাকা,২৯, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: কাল বুধবার পৌর নির্বাচনের ভোটগ্রহণ। আনুষ্ঠানিক প্রচার শেষ। এখন ভোটের অপেক্ষা।ভোটাররা অধীর আগ্রহে সেই প্রহর গুনছেন। নিজের ভোট দেওয়ার পাশাপাশি কোন প্রার্থীর মাথায় বিজয় মুকুট ওঠে, তা দেখার আগ্রহেও তাদের। আর দিনরাতের ক্লান্তিহীন প্রচার শেষে গত মধ্যরাতের পর থেকে প্রার্থীরাও ঘরোয়া প্রচারের সুযোগ নিয়ে রাতভর বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের দোয়া প্রার্থনা করছে।

নির্বাচন কমিশন (ইসি)পৌর নির্বাচনে নিরাপদে ভোট অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি শেষ করেছে।ইসি আশা করছে, আগামী বুধবার  নির্বাচনে ভোটাররা নির্বিঘ্নেই ভোট দিতে পারবেন।সোমবার দুপুরে নির্বাচন কমিশনার শাহনেওয়াজ সাংবাদিকদের বলেছেন, ‘পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটাররা সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নেই ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এতে কোনো সমস্যা হবে না।গত মধ্যরাত ১২টার পর থেকে দেশের ২৩৪টি পৌরসভায় নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শেষ। বন্ধ হয়ে যায় মাইকে প্রচার ও ভোট প্রার্থনা। নির্ধারিত সময়েই নির্বাচনী মিছিল-সমাবেশ ও প্রচারসভা বন্ধ হয়ে যাওয়ায় পক্ষকালের কোলাহলমুখর পরিবেশ হঠাৎ করেই নীরব-নিস্তব্ধ হয়ে পড়েছে। আজ মঙ্গলবার দিনভর প্রচারবিহীন শ্বাসরুদ্ধক অপেক্ষার একটি দিন কাটবে প্রার্থী ও ভোটারদের।
১৪ ডিসেম্বর থেকে শুরু নির্বাচনে প্রার্থীদের প্রতীকসহ আনুষ্ঠানিক প্রচার কার্যক্রম, যা গতকাল সোমবার মধ্যরাতের পর শেষ হয়।
কাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২৩৪টি পৌরসভার তিন হাজার ৫৫৫টি ভোটকেন্দ্রের ২১ হাজার ৭১টি কক্ষে একযোগে ভোট নেওয়া হবে।ভোটের পর শুরু হবে হিসাব-নিকাশ ভোট গণনা। রাতেই জানা যাবে ভোটের ফলাফল। কে জিতেছেন, কে হেরেছেন, ভোটের ব্যবধান কত, কে কোথায় কত ভোট পেয়েছেন । আর ফল ঘোষণার সঙ্গে সঙ্গে অবসান ঘটবে সব প্রতীক্ষার।

মতামত...