,

সর্বশেষ
bnr ad 250x70 1

পৌরসভা নির্বচনে আ লীগের প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ

ঢাকা নভেম্বর৩০ :: পৌরসভা নির্বচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ড’ সভা অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার।প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। এটি পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের প্রথম সভা।

এদিকে প্রার্থী বাছাই প্রক্রিয়ায় সংসদীয় বোর্ডের সদস্যদের পাশাপাশি মনোনয়ন বোর্ডে যুক্ত করা হয়েছে দলের সাত কেন্দ্রীয় নেতাকে।

তারা হলেন, দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল ফারুক খান, কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ।

বোর্ডের অন্য সদস্যরা হলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত,  ড. আলাউদ্দিন, ওবায়দুল কাদের, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ।

এ ব্যাপারে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বাংলামেইলকে বলেন, ‘পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে সোমবার মনোনয়ন বোর্ডের সভা আহ্বান করা হয়েছে। সেখানেই প্রার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলীয় মেয়র প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আরও সিদ্ধান্ত  হয়, সংশ্লিষ্ট দলের পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদক, উপজেলার সভাপতি সাধারণ-সম্পাদক, জেলার সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্য ৭ জন সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে এক জনের নাম মনোনীত করে কেন্দ্রে পাঠাবেন।

তবে একজন সম্ভব না হলে একাধিক নাম পাঠানোর কথাও বলা হয়। এরপর মনোনয়ন বোর্ড প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করে তার নামে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দের চিঠিতে স্বাক্ষর করবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মতামত...