,

সর্বশেষ
bnr ad 250x70 1

পৌরসভা নির্বাচনকে ঘিরে রামগড়ে উথসব মুখর

ramgadআবদুল মান্নান, মানিকছড়ি, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ মানিকছড়ি, রামগড় পৌরসভা র্নিবাচন আগামী ২৫ মে । ফলে রামগড় পৌর পৌরসভার ৯টি ওর্য়াডের ৫৬টি ভোট কেন্দ্রের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

রামগড় পৌরসভা র্নিবাচন শান্তি-শৃংখলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব প্রাপ্ত এএসপি সার্কেল মোহাম্মদ কাজী হুমায়ুন রশীদ এর কাছে নির্বাচনের প্রস্তুতি ব্যাপারে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান-আইন- শৃংখলা রক্ষার্থে নির্বাচনে কার্যালয় গুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে।তিনি আরো জানান-শুধু ভোটের সরঞ্জামের জন্য নয়, নির্বাচন চলাকালীন থেকে শুরু করে শেষ পর্যন্ত কার্যালয় গুলোতে র্দুবৃত্তদের হামলা থেকে রর্ক্ষাথে পুলিশি নজরদারী বাড়ানো হয়েছে।
জেলা নির্বাচন অফিসার ও জেলা রির্টানিং অফিসার নুরুল আলম জানান- রামগড় পৌরসভার ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটর ৯৬২৬ ও মহিলা ভোটার ৮৬৪৭ জন সর্বমোট ভোটার সংখ্যা ১৮২৭৩ জন। তিনি আরো জানান, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী রামগড় পৌরসভা নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণের মধ্যদিয়ে উপজেলায় আরো একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন উপহার দেওয়ার লক্ষে সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে।
এদিকে সম্প্রতি ভোটকেন্দ্রগুলো সরেজমিনে পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শরীফুল ইসলাম ও অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খাঁন। পরিদর্শন শেষে ইউএনও জানান, নির্বাচন সুষ্ঠ করতে সবধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। শৃংখলা রক্ষার্থে জেলা ম্যাজিস্টেট সার্বক্ষণিক ভ্রাম্যমান থাকবেন। এছাড়া আনসার ও অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন থাকবে।
এদিকে উপজেলা নির্বাচন অফিস গত ২৫ এপ্রিল থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে, ২৮ এপ্রিল মনোনয়ন ফরম জমা এবং আগামীকাল ২ মে মনোনয়ন ফরম বাছাই করা হবে। সর্বশেষ প্রতিদ্বন্ধিতায় কারা থাকছেন তা জানতে হলে অপেক্ষা করতে হবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আগামী ৯ মে পর্যন্ত। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৪ জন, আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আ’লীগ সমর্থীত বিশ্ব প্রদীপ ত্রিপুরা, জাসদ(ইনু) সমর্থীত মমিনুল হক শ্যামল, আ’লীগ বিদ্রোহী(স্বতন্ত্র) মোহাম্মদ শাহাজাহান ও বিএনপি’র মনোনিত হাফেজ মোহাম্মদ ভূঁইয়া।

মতামত...