,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রথম টেস্টে ৪ নতুন মুখ

cক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ ঘোষণা করা হলো ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের দল। যেখানে চমক হিসেবে আছেন ৪ নতুন মুখ। সাব্বির, সোহান, কামরুল ইসলাম রাব্বি ও অনূর্ধ্ব ১৯ দলকে নেতৃত্ব দেয়া মেহেদী হাসান মিরাজ। একমাত্র অভিজ্ঞ পেসার হিসেবে জায়গা করে নিয়েছেন শফিউল।

বাড়তি উইকেটরক্ষক হিসেবে আছেন নুরুল হাসান সোহান। স্পিনার হিসেবে আছেন তাইজুল ও শুভাগত হোম। তবে ইনজুরির কারণে দলে জায়গা হয়নি লিটন দাস ও মোহাম্মদ শহীদের।

মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান। এই ছ’টি নাম মোটামোটি নিশ্চিতই ছিল দল ঘোষণার আগে। গুঞ্জন আর জল্পনা কল্পনা ছিলো লোয়ার অর্ডার ও পেসারদের নাম নিয়ে।

অবশেষে প্রধান নির্বাচকের মুখে শোনা গেল সেই কাঙ্ক্ষিত নামগুলো। ইংলিশ ব্যাটসম্যানদের রুখতে নির্বাচকরা ঘোষণা করলেন দুই পেসারের স্কোয়াড। ৮ টেস্ট খেলা শফিউল ও অভিষেকের অপেক্ষায় থাকা কামরুল ইসলাম রাব্বি।

চট্টগ্রামে যেহেতু খেলা মান সম্মত স্পিনার দরকার দলে। সাকিব ছাড়া পুরোদস্তুর স্পিনার শুধুই তাইজুল ইসলাম। এছাড়া অলরাউন্ডার হিসেবে আছেন শুভাগত হোম ও মেহেদী মিরাজ। আর লিটন দাসের ইনজুরি জায়গা করে দিয়েছে নুরুল হাসান সোহানকে।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণ করা সাব্বির প্রথমবারের মত ডাক পেয়েছেন টেস্ট স্কোয়াডে। আর গত কিছুদিন ধরে নিজেকে হারিয়ে খোজা সৌম্য সরকারও পেলেন লাইফলাইন। তার সিম বোলিংটা নির্বাচকদের বিবেচনায় এসেছে কিনা তা পরিষ্কার না করলেও, কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিজেই ব্যাখ্যা দিলেন এ দুজনের ব্যাপারে।

দুজন পেসার ও ১ জন বিশেষজ্ঞ স্পিনারের দলে বেশ কিছু অভিষেক হতে যাচ্ছে জহুর আহমেদে সেটা নির্দ্বিধায় বলা যায়। ১৫ মাস পর বাংলাদেশের মাঠের টেস্টটা কেমন হবে সেটাই দেখার অপেক্ষা।

মতামত...