,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রীকে নিস্ক্রীয় নেতাদের তালিকা দেবেন মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদক, ২ জুলাই, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন দলীয় কর্মকাণ্ডে না আসায় নেতাদের উদ্দেশে বলেছেন, ‘আপনারা দলের সুযোগ-সুবিধা ভোগ করবেন কিন্ত কর্মকাণ্ডে অংশগ্রহণ করবেন না। আমরা কামলা নাকি, আমরা আপনাদের চাকর? আমরা পকেটের টাকাও খরচ করবো, কায়িক পরিশ্রমও করবো, সমালোচনাও সহ্য করবো। আর আপনারা নিরাপদ অবস্থানে থেকে মন্ত্রী হবেন, এমপি হবেন, দলের সকল সুযোগ-সুবিধা ভোগ করতে থাকবেন। এটা তো হতে পারে না।

নগরীর দামপাড়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারে শনিবার সকালে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

সকাল সাড়ে ১০টায় মেয়র নাছির সভার মঞ্চে এসে তার ব্রিফকেস থেকে অনুষ্ঠানের হল ভাড়া ও নাস্তার টাকা বের করে দেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানকে।

সাবেক মন্ত্রী, মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মরহুম জহুর আহমদ চৌধুরীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সাংগঠনিক কর্মকাণ্ডে অংশগ্রহণ না করা নেতাদের উদ্দেশে আ জ ম নাছির হুঁশিয়ার করে বলেন, ‘আপনাদের সামনে দুটো রাস্তা আছে- হয় দলের সকল কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন নাহয় সসম্মানে পদ থেকে অব্যাহতি নেন। অন্যথায় আমরা তাদের তালিকা তৈরি করবো। দলের সভানেত্রী ও সাধারণ সম্পাদকের সাথে আলাপ-আলোচনা করে যে সিদ্ধান্ত হবে তা বাস্তবায়ন করবো।’
মেয়র নাছির নেতাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তনের তাগাদা দিয়ে বলেন, ‘আমরা অনেকেই ব্যক্তিগত সম্পর্কের কারণে কিংবা স্বার্থ সংশ্লিষ্ট কারণে কারও সুনাম করছি। আবার দেখা যায় কারও বিরুদ্ধে বিষোদগার করছি। এক্ষেত্রে আমি আ জ ম নাছির উদ্দীনের দুই ধরনের ভূমিকা পরিলক্ষিত হচ্ছে। এতে আমি নিজেও প্রশ্নবিদ্ধ হচ্ছি, আবার দলও প্রশ্নবিদ্ধ হচ্ছে। এর দ্বারা দলের ভাবমূর্তিও প্রশ্নবিদ্ধ হচ্ছে।

সভায় নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘আমীর খসরু সাহেব, আবদুল্লাহ আল নোমান সাহেব আর ডা. শাহাদাত সাহেবরা ক্ষমতায় নেই।

তারা এবার ঈদে যেভাবে জৌলুস করে মানুষকে কোরমা-পোলাও খাওয়ালেন অথচ তাদের নেত্রী বলেছেন দেশের মানুষ নাকি এবার আনন্দ নিয়ে ঈদ উদযাপন করতে পারেনি।

নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক এম এ রশিদ, কার্যনির্বাহী সদস্য অমল মিত্র, যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুর হক ও বাকলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ছিদ্দিক আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।

মতামত...