,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রীর বই উপহার দিলেন ছাত্রলীগ সভাপতি

নিজস্ব প্রতিবেদক, ২৭ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন বই ‘নির্বাচিত প্রবন্ধ’ প্রকাশিত হয়েছে এবারের অমর একুশে গ্রন্থমেলায়। তরুণ প্রজন্মকে প্রধানমন্ত্রীর এ বই প্রকাশের খবর জানাতে ও বইটি পড়তে আগ্রহ বাড়াতে গ্রন্থমেলার শুরু থেকেই সামাজিকযোগাযোগের মাধ্যমে প্রচারণা চালানোর পাশাপাশি নানা উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। এরইঅংশ হিসেবে এবার নিজ সংগঠনের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর বই উপহার দিয়েছেন ছাত্রলীগ সভাপতি।

রোববার বিকেলে গ্রন্থমেলা প্রাঙ্গণে আগামী প্রকাশনীর প্যাভেলিয়নে বসে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীর হাতে ‘নির্বাচিত প্রবন্ধ’ বইটি তুলে দেন সাইফুর রহমান সোহাগ। এ সময় প্যাভেলিয়নের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ পাঠক-দর্শনার্থীরাও ভিড় জমান।

প্রধানমন্ত্রীর বই উপহার হিসেবে বিতরণ প্রসঙ্গে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার লেখা ১৩টি প্রবন্ধ স্থান পেয়েছে এই বইয়ে। প্রকাশের পরপরই বইটি সংগ্রহ করে পড়েছি আমি। একজন পাঠক হিসেবে আমার অভিমত, বিভিন্ন সময়ে লেখা প্রধানমন্ত্রীর এই প্রবন্ধগুলোতে দেশের রাজনৈতিক পথপরিক্রমা সম্পর্কে একজন রাজনীতিবিদের প্রত্যক্ষ পর্যবেক্ষণ ফুটে উঠেছে। সৎ এবং বস্তুনিষ্ঠ লেখনীর মধ্য দিয়ে তিনি তুলে এনেছেন দেশ ও জাতির আত্মপরিচয়ের ইতিহাস। রাজনীতি সম্পৃক্ত ছাত্রতরুণ তো বটেই, স্বজাতির রাজনৈতিক চর্চার ইতিহাস জানতে দেশের প্রত্যেক সাধারণ নাগরিকেরও এই বই পাঠ করা উচিত।’

মতামত...