,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রীর সঙ্গে চবি উপাচার্যের সৌজন্য সক্ষাৎ

hনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ৬ অক্টোবর দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সৌজন্য সাক্ষাৎ করেন। বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতকালে উপাচার্য অত্যন্ত প্রাণবন্ত পরিবেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়াদির ব্যাপারে খোলামেলা আলোচনা ও মতবিনিময় করেন।

আলোচনার প্রারম্ভে উপাচার্য প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ ‘ইউ-এন উইমেন এর প্ল্যানেট ফিফটি-ফিফটি চ্যাম্পিয়ন সম্মাননা এবং গ্লোবাল পার্টনারশিপ ফোরাম এর এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড অর্জন করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও উষ্ণ হৃদয় শ্রদ্ধার্ঘ জ্ঞাপন করেন এবং প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এ মহিয়সী দূরদর্শী নেত্রীকে বাংলার ‘কাশফুল কন্যা’ হিসেবে অভিহিত করে তাঁকে জন্মদিনের অভিনন্দন ও সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করেন।

এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী সকাশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিশেষকরে বিশ্ববিদ্যালয়ের বহু প্রত্যাশিত সীমানা প্রাচীর নির্মাণ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমনে জিরো টলারেন্স নীতি অবলম্বন, সেশনজট নিরসন, অত্যন্ত সফলভাবে দেশের সর্ববৃহৎ সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন, আগামী ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের গৌরবময় ৫০ বছর পূর্তিতে ‘সুবর্ণ জয়ন্তী’ উদযাপনের প্রস’তি গ্রহণ ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন এবং এ সকল কর্মকাণ্ডে অগ্রগতি সম্পর্কে তাঁকে অবহিত করেন।

উপাচার্যের উপস্থাপিত বিষয়সমূহ মনোযোগ সহকাওে শোনেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সার্বিকভাবে এগিয়ে যাচ্ছে এ বিষয়ে জেনে সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। উপাচার্য সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা এ মূলমন্ত্র যথাযথ ও কার্যকরভাবে অনুসরণ করে তার প্রশাসন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে একটি উন্নত-সমৃদ্ধ আধুনিক বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে অঙ্গীকারাবদ্ধ এবং এ লক্ষ্য অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দিক-নির্দেশনা ও পরামর্শ প্রত্যাশা করেন। প্রধানমন্ত্রী উপাচার্যের ‘মিশন ও ভিশন’ সফল করতে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

মতামত...