,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রীর ১০ শিক্ষা প্রতিষ্ঠানকে বাস উপহার

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১০টি স্কুলবাস উপহার দিয়েছে বাংলাদেশের ইফাদ অটোজ লিমিটেড এবং ভারতের অশোক লেল্যান্ড লিমিটেড। পরে প্রধানমন্ত্রী ১০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এ ১০টি বাস উপহার হিসেবে দিয়ে দেন।

শনিবার (২৫ জুন) দুপুরে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আনুষ্ঠানিকভাবে ‘বিজয়’ নামে এ বাসগুলো উপহার দেওয়া হয়।

প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ১০টি গাড়ির চাবি হস্তান্তর করেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু। পরে প্রধানমন্ত্রী এ ১০টি গাড়ির চাবি ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের হাতে হস্তান্তর করেন।

aপ্রধানমন্ত্রীর উপহারপ্রাপ্ত ১০টি শিক্ষা প্রতিষ্ঠান হলো- রংপুর সরকারি কলেজ, দিনাজপুর সরকারি কলেজ, গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজ, সাভারের প্রয়াস (বিশেষায়িত স্কুল), নেত্রকোনা সরকারি কলেজ, রাঙামাটি পাবলিক কলেজ, কুড়িগ্রাম সরকারি কলেজ, যশোরের সরকারি এমএম কলেজ ও কক্সবাজার সরকারি কলেজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মো. শফিউল হক, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর আহমেদ, ইফাদ অটোজ লিমিটেডের এমডি তাসকীন আহমেদ ও পরিচালক তাসফীন আহমেদ।

বাস হস্তান্তরের পর প্রধানমন্ত্রী তার বক্তৃতায় ইফাদ গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই বাসগুলো শিক্ষার্থীদের যাতায়াতকে আরও সহজ করবে। তারা আরও ভালোভাবে পড়াশোনা করতে পারবে।

এ ধরনের কর্মকাণ্ডে ইফাদ গ্রুপের মতো অন্যান্য ব্যবসায়ী গোষ্ঠী এগিয়ে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী অটিস্টিক শিশুদের জন্য বিশেষায়িত স্কুল প্রয়াসের কথাও তুলে ধরেন বক্তৃতায়।

তিনি বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠান এখনও বাস পায়নি তাদের মধ্য থেকে ১০টিকে বাছাই করা হয়েছে। অটিস্টিক শিশুদের জন্য কাজ করে প্রয়াস। এজন্য প্রয়াসকে বাছাই করা হয়েছে।

অটিস্টিক শিশুদের জন্য ভবিষ্যতে একাডেমি করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এজন্য জায়গাও দেখা হয়েছে।

মতামত...