,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রী পদ্মা সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করবেন আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১২  ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: এশিয়ার দীর্ঘতম স্বপ্নের পদ্মাসেতুবাস্তবে রূপ পেতে চলেছে। আজ  শনিবার দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর মূল পাইলিং কাজের উদ্বোধন করবেন। hasinaপ্রধানমন্ত্রী শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে শরীয়তপুরের জাজিরা পয়েন্টে যাবেন। সেখানে সকাল ১০টায় নদীশাসন কাজের ফলক উন্মোচন ও মোনাজাতে অংশ নেবেন। সকাল ১০টা ১০ মিনিটে  জনসাধারণের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করবেন।

দুপুর ১২টায় পদ্মা সেতুর প্রকল্পের মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে মূল সেতুর নির্মাণকাজের ফলক উন্মোচন করবেন।

পদ্মা নদীর ওপর ৬ দশমিক ১৫ কিলোমিটার মূল দৈর্ঘ্য সেতুর দুই পাশে সংযোগ সড়কের দৈর্ঘ্য ১২ কিলোমিটার। সিডিউল অনুযায়ী চার বছরের মধ্যে সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার কথা। এখন পর্যন্ত কাজের অগ্রগতি ১৬ দশমিক ৪৬ শতাংশ। সব মিলিয়ে মূল সেতুর কাজ সম্পন্ন হয়েছে ২৭ শতাংশ।

অর্থনীতি বিশেষজ্ঞরা বলেছেন, সেতুটি  বাস্তবায়িত হলে জাতীয় জিডিপি প্রবৃদ্ধির হার ১.২ ভাগ বৃদ্ধি পাবে এবং প্রতি বছর ০.৮৪ ভাগ দারিদ্র নিরসনের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ করে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৫টি জেলার প্রায় ৫ কোটি মানুষের ভাগ্য উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

মূল সেতুর পাইলিং উদ্বোধন উপলক্ষে মাওয়া ও জাজিরা পয়েন্ট নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। প্রতিদিন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা পদ্মা সেতু এলাকা পরিদর্শন করছেন এবং সেতুর কাজের খোঁজ খবর রাখছেন।

মতামত...