,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতায় আমন্ত্রণ মমতার

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতায় আমন্ত্রণ জানিয়েছেন দ্বিতীয়বারের মতো শপথ নেয়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার দুপুরে ভারতের কলকাতার রেড রোডে শপথ অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে এ কথা বলেন তিনি।

মমতা বলেন, শেখ হাসিনাকে কলকাতায় আসতেই হবে। তাকে আমি কলকাতায় ডেকে সংবর্ধনা দেব। এ সময় বাংলাদেশের মানুষ এবং শেখ হাসিনাকে পশ্চিমবঙ্গের তরফ থেকে শুভেচ্ছা জানান তিনি।

 বৃহস্পতিবার রাতে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবার আগেই পদ্মার ইলিশ ও মিষ্টি পাঠিয়ে  মমতাকে শুভেচ্ছা বার্তা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তৃণমূল নেত্রীর হাতে ইলিশ ও কলকাতার মিষ্টি তুলে দেন বাংলাদেশ উপহাইকমিশনের ডেপুটি হাইকমিশনার জকি আহাদ। তার সঙ্গে প্রায় ১৫ মিনিট কথা বলেন মমতা।

জকি আহাদ জানান, রাজ্যের  মুখ্যমন্ত্রী পদ্মার ইলিশ ও মিষ্টি পেয়ে খুবই খুশি হয়েছেন। বাংলাদেশের সম্পর্কে খোঁজখবর নিয়েছেন তিনি। আগামী দিনে প্রতিবেশী দুই বাংলার মধ্যে আরও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনের আশ্বাসও দিয়েছেন তিনি।

জানা গেছে, ২০ কেজি ইলিশ মাছ উপহার দেয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতাকে। পেটিতে করে মাছ আনা হয় কলকাতায়। উপহার প্রসঙ্গে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বিমানবন্দরে সে দেশের সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “বাংলাদেশের মানুষের ভালোবাসা ও শুভেচ্ছা নিয়ে এসেছি।”

রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও মন্ত্রী আমির হোসেন আমু।

 

মতামত...