,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করবেন ১২ ডিসেম্বর

pomda

 

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা,০৯ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: আগামী ১২ ডিসেম্বর পদ্মা সেতুর কাজের উদ্বোধন হতে যাচ্ছে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাওয়ায় মঞ্চ এলাকা পরিদর্শনকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর কাজ উদ্বোধনের মধ্য দিয়ে এ সরকারের কঠিন চ্যালেঞ্জটি অতিক্রম করতে যাচ্ছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘বিশ্ব ব্যাংকসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান যখন পদ্মা সেতু প্রকল্প থেকে মুখ ফিরিয়ে নেয়, তখন এ সেতু নির্মাণ বর্তমান সরকারের কঠিন চ্যালেঞ্জ হয়ে দেখা দেয়। পদ্মায় আকাশ জুড়ে মেঘের ঘনঘটা নেমে আসে। কুয়াশার চাদরে আচ্ছান্ন হয়ে পড়ে। কিন্তু সব অন্ধকার দূর করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার যোগ্য নেতৃত্বে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ কাজ শুরু করে। এটি ছিল প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য একটি কঠিন চ্যালেঞ্জ।’

মন্ত্রী বলেন, অবশেষে সব বাধা উপেক্ষা করে আগামী শনিবার (১২ ডিসেম্বর) প্রধানমন্ত্রী এ সেতুর মূল কাজের উদ্বোধন করতে যাচ্ছেন।

এর আগে মন্ত্রী শ্রীনগর উপজেলার দেগাছি পদ্মা সেতু সার্ভিস এরিয়ায় সভা কক্ষে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেন। মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের এমপি ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, সংরিক্ষত সংসদ সদস্য ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি, পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান, অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার, আশরাফ হোসেন খান, এসএসএফ, র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

মতামত...