,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত সৌদি আরব

796 নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৭, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: সৌদি সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বুধবার রিয়াদে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়েরের সাথে সাক্ষাত করেছেন।

 

সাক্ষাতে মাহমুদ আলী সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে আঞ্চলিক সন্ত্রাসবাদ এবং চরমপন্থা মোকাবেলায় বাংলাদেশ সৌদি আরবের সঙ্গে একসাথে সক্রিয়ভাবে কাজ করবে বলে আশ্বাস দেন।

 

বৈঠকে মাহমুদ আলী দু’দেশের মধ্যকার স্বার্থ সম্পর্কিত বিষয়ে একে অপরের সাথে আলোচনা করেন। এছাড়াও জাতিসংঘ, ইসলামী সহযোগিতা মূলক সংগঠন এবং অন্যান্য আন্তর্জাতিক বিষয় নিয়ে দুই মন্ত্রীর মধ্যে পারস্পারিক আলোচনা হয়।

 

বৈঠকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, ডেপুটি চীফ অব মিশন নজরুল ইসলাম, জেদ্দার কনসাল জেনারেল শহীদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মাহমুদ আলী সৌদি পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে সৌদি বাদশা সালমানকে শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন।

 

মাহমুদ আলী জানান, আগামী মার্চ থেকে মে মাসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি সফর করতে পারেন।

 

সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের মন্ত্রীর সফরকে স্বাগত জানিয়ে বলেন, দুটি দেশের মধ্যে বহুবছর ধরে চমৎকার সম্পর্ক বিরাজ করছে।

 

তিনি জানান, সৌদি বাদশা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত।

 

আল-জুবায়ের সৌদিতে কর্মরত বাংলাদেশি কমিউনিটির প্রশংসা করেন। তিনি বাংলাদেশ থেকে ডাক্তার ও নার্সসহ আধাদক্ষ এবং দক্ষ শ্রমিক নেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

 

চিকিৎসা পেশার লোক নিয়োগের জন্য সৌদি মন্ত্রণালয়ের প্রতিনিধিরা বাংলাদেশের মেডিকেল ডিগ্রি এবং অন্যান্য সুবিধা পরিদর্শন করতে  ঢাকা সফরে আসতে পারেন বলে জানান আল-জুবায়ের।

 

মাহমুদ আলী বাংলাদেশের বিশ্বমানের তৈরি পোশাক ও ওষুধ আমদানির জন্য সৌদি মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

 

বৈঠকে সৌদিতে বাংলাদেশি বাণিজ্যিক ব্যাংকের শাখা খোলার সিদ্ধান্ত হয়।

 

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ২ দিনের সরকারি সফরে সৌদি আরবে রয়েছেন। তিনি বৃহস্পতিবার জেদ্দায় ওআইসি মহাসচিবের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে আশা করা হচ্ছে।

-আরব নিউজ

 

মতামত...