,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘প্রযুক্তির আলোয় আলোকিত পাহাড়’

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি, ২৫ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম::‘প্রযুক্তির আলোয় আলোকিত পাহাড়’ এই শ্লোগানকে সামনে রেখে পার্বত্য অঞ্চল রাঙামাটিতে প্রযুক্তির ছোয়া পৌঁছিয়ে দেওয়ার লক্ষ্যে রাঙামাটি শহরের জেলা প্রশাসক কার্যালয়ে তিন দিনব্যাপি শুরু হলো ল্যাপটপ ও মোবাইল মেলা।

শুক্রবার বিকালে আশিকা ও বিআইডিডি আইসিটি প্রকল্পের আয়োজনে, জেলা প্রশাসনের সহযোগিতায় এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সৌজন্যে অনুষ্টিত মেলায় প্রধান অতিথি থেকে শুভ উদ্বোধন করেন রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী ।

আশিকার নির্বাহী পরিচালক বিপ্লব চাকমার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, বিআইডিডির চেয়ারম্যান সুব্রর্ত রাহা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পাবলিক রিলেশন হেড মো: আবু সাদাৎ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক ও রাঙামাটি বেতারের সংবাদ পাঠক লিটন দেব।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী বলেন, পার্বত্য অঞ্চল দেশের অন্য সকল জেলার চেয়ে অনেক খানি পিছিয়ে রয়েছে। বর্তমান সরকারের যে চিন্তা চেতনা ২০২১ সালের ভিশন সর্ম্পন্ন করা। এই ভিশনকে বাস্তবায়ন করতে হলে পার্বত্য এলাকাসহ দেশের সব জেলায় আইসিটি বিষয়ে সাফল্য অর্জন করতে হবে।

তিনি আরো বলেন, রাঙামাটির প্রতিটি অঞ্চলে যদি শিক্ষার আলো ও আইসিটি বিষয়ক শিক্ষা পৌছিয়ে দেওয়া সম্ভব হয় তবে এই অঞ্চলে পিছিয়ে পরা জনগোষ্টিকেও সামনের দিকে এগিয়ে আসবে।

এই ল্যাপটপ ও মোবাইল মেলা আগামী ২৬ শে ফেব্রুয়ারী শেষ হবে বলে আয়োজকরা জানান। উল্লেখ্য পার্বত্য অঞ্চলের মানুষের কথা সার্বিক বিবেচনা করে এই মেলাকে ঘিরে আশিকা ও বিআইডিডির উদ্যোগে এবং ডেল’র সহযোগিতায় স্বল্পমূলে এবং ৬মাসের কিস্তিতে ল্যাপটপ ক্রয়ের সুব্যবস্থাও করা হয়েছে।

মতামত...