,

সর্বশেষ
bnr ad 250x70 1

প্রয়াত খ্যাতিমান পরমানু বিজ্ঞানী এম, এ ওয়াজেদ মিয়া স্মরণে

নিউজ  ডেস্ক, ৩ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম::প্রয়াত খ্যাতিমান পরমানু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম, এ ওয়াজেদ মিয়া স্মরণে রংপুরে শুক্রবার বিকেলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হরেছে ।

স্থানীয় রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ভাষা সৈনিক ও পরমানু বিজ্ঞানী ডক্টর জসিম উদ্দিন আহমেদ।বিশেষ অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সংগঠনের সহ সভাপতি এ, কে বোরহান উদ্দিন, মনোয়ার হোসেন, আইনজীবী আবদুল মালেক ও রথীশ চন্দ্র ভোমিক। সভাপতিত্ত্ব করেন ড.এম,এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এ,কে,এম ফরহাদুল কবির।

সভায় ড. এম এ ওয়াজেদ মিয়াকে জাতীয় বিজ্ঞানী হিসেবে স্বীকৃতি প্রদান, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র ড. ওয়াজেদ মিয়ার নামে নামকরণ ও তাঁর নামে সরকারী ভাবে একটি গবেষণা কেন্দ্র স্থাপণের দাবী জানানো হয় ।

ড. এম,এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন-ঢাকার উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয় । এর আগে ড. এম,এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের নেতৃবৃন্দ পীরগঞ্জের ফতেপুরে তাঁর মাজারে শ্রদ্ধাজলি অর্পণ করেন ।

মতামত...