,

সর্বশেষ
bnr ad 250x70 1

ফাইনালের হাতছানি: টাইগাররা আজ মুখোমুখি ভারতের

ক্রীড়া প্রতিবেদক, ১৫ জুন, বিডিনিউজ রিভিউজ.কম:: ফাইনালে যাওয়ার লড়াইয়ে আজ টাইগাররা মুখোমুখি হবে গতবারের শিরোপাজয়ী ভারতের। সেমিফাইনালে ভারতের বিপক্ষে জয়ের প্রত্যাশা থাকলেও কোনো চাপ নিতে রাজি নন বাংলাদেশর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। চাপমুক্ত হয়েই নিজেদের সেরা খেলাটা খেলতে চান ম্যাশ।

ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ হেরে গিয়েছিল ৮ উইকেটের বড় ব্যবধানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটিতে বাংলাদেশ পেয়েছিল প্রকৃতির কৃপা। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের ভাগ্যে জুটেছিল ১টি পয়েন্ট। কুঁড়িয়ে পাওয়া সেই পয়েন্টটি কাজে লাগাতে কোনো ভুল করেননি বাংলাদেশের ক্রিকেটাররা। গ্রুপ পর্বের সর্বশেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালে চলে এসেছে লাল-সবুজের দল।

এবার মাশরাফি-সাকিবদের সামনে আছে ফাইনালে যাওয়ার হাতছানি। তবে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল বলে বাড়তি কোনো চাপ নিতে চাচ্ছেন না মাশরাফি। ভারতের বিপক্ষে ম্যাচটা তিনি খেলতে চাইছেন অন্য যেকোনো ম্যাচের মতো। আজ এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমরা একটা একটা করে ম্যাচ খেলার পরিকল্পনা নিয়েই এখানে এসেছিলাম। এখন আমরা সেমিফাইনালে উঠেছি। আমি মনে করি, আমরা যদি এই ম্যাচটাও সেমিফাইনাল না ভেবে অন্য যেকোনো ম্যাচের মতো খেলতে পারি তাহলে আমাদের জন্য ভালো।’

আজ বৃহস্পতিবার এজবাস্টনে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

মতামত...