,

সর্বশেষ
bnr ad 250x70 1

ফিরিঙ্গি বাজারে সিসি ক্যামেরা, চমেকে ওয়াইফাই উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ১৭, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: 283 নগরীর ৪১ ওয়ার্ডকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনার কর্মসূচির অংশ হিসেবে ৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ড কার্যালয়সহ আশপাশের এলাকায় ১৬টি ক্যামেরা লাগানো হয়েছে।

বৃহস্পতিবার মক্কা প্রবাসী আবদুল হালিম বাচ্চুর আর্থিক সহযোগিতায় ও ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সার্বিক ব্যবস্থাপনায় এসব ক্যামেরা স্থাপিত হয়।
এ উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। উদ্বোধক ছিলেন নগর পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য ও উপ-পুলিশ কমিশনার মো. কামরুল আমিন।

অনুষ্ঠানে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ইসমাইল বালি, শৈবাল দাশ সুমন, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হোসেন বাচ্চু, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দীন, সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাঈনুল ইসলাম ভুঁইয়া, ওয়ার্ড বিএনপি সভাপতি আকতার খান, জহুর আহমদ, মাকসুদ আহমদ সর্দ্দার, আফাজ উল্লাহ খান সর্দ্দার, শাহাদাত হোসেন, অধ্যক্ষ সালেহ আহমদ, অধ্যক্ষ নুরুল আমিন, মোহাম্মদ আলী, আবদুল হাই, সমাজসেবক আবদুল মোমিন, যুবনেতা খোরশেদ আলম রহমান, তানভীর আহমদ রিংকু, জাহাঙ্গীর আলম, ছাত্রনেতা তাজউদ্দিন রিজভী, ইয়াছির আরাফাত ও মাসুদ আহমদ উপস্থিত ছিলেন।

সাইফুদ্দিন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে মেয়র বলেন, ইতোমধ্যে ৯, ১০, ২০, ২১ ও ৩৩ নম্বর ওয়ার্ডে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। অতি স্বল্প সময়ের মধ্যে ৪১ ওয়ার্ডকে সিসি ক্যামেরার নেটওয়ার্কের মধ্যে আনা হবে।

তিনি বলেন, শান্তি ও স্থিতিশীলতার স্বার্থেই সিসি ক্যামেরার নেটওয়ার্ক জরুরি। সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতা নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা প্রশংসনীয়।

পুলিশ কমিশনার বলেন, সচেতন নাগরিকদের সহযোগিতায় নগরীর অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসন দায়িত্ব পালন করছে। সিসি ক্যামেরার ভয়ে দুষ্টু লোকেরা অপকর্ম বন্ধ করতে বাধ্য হবে। আইনশৃঙ্খলার উন্নয়ন, শান্তি ও স্থিতিশীলতা অব্যাহত থাকলে এবং দুষ্টু লোকদের পাগলামি বন্ধ হলে উন্নয়নের গতি আরও বৃদ্ধি পাবে। সভাপতির বক্তব্যে হাসান মুরাদ বিপ্লব বলেন, নির্বাচনী ওয়াদা একে একে বাস্তবায়ন করা হবে। ফিরিঙ্গিবাজার ওয়ার্ড এলাকাকে শান্তির মডেলে উন্নীত করা হবে।

এদিকে, চট্টগ্রাম সিটি করপোরেশন আমরা নেটওয়ার্কের পৃষ্ঠপোষকতায় হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশন্সের সমন্বয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালকে ফ্রি ওয়াইফাই জোন করা করেছে।

বৃহস্পতিবার মেয়র আ জ ম নাছির উদ্দীন অনলাইনে নেটওয়ার্কটি অন করে ফ্রি ওয়াইফাই জোন এর কার্যক্রম উদ্বোধন করেন। এ উপলক্ষে চমেক হাসপাতালের একাডেমিক ভবনের সেমিনার হলে সুধি সমাবেশে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শহীদুল গণি।

বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মো. মজিবুল হক, সাবেক সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল, আমরা নেটওয়ার্কের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমদ, হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক মেজবাহ উদ্দিন চৌধুরী, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, নগরীর ১৬টি গুরুত্বপূর্ণ স্থানকে ফ্রি ওয়াইফাই জোনের আওতায় আনা হবে। ইতোমধ্যে চট্টগ্রাম কোর্ট বিল্ডিং ও জামালখান ওয়ার্ডকে ওয়াইফাই জোনের আওতায় আনা হয়েছে।

মেয়র বলেন, ডাক্তাররা সমাজের সচেতন ও অগ্রসর অংশ। তাদের পেশা একটি মহৎ পেশা। এ পেশায় নিয়োজিত সবার ধৈর্য, সহনশীলতা ও সেবার কারণে রোগীদের আস্থা ও বিশ্বাস বেড়ে যায়।

তিনি আরও আস্থা অর্জনে ডাক্তরদের আন্তরিক হওয়ার আহ্বান জানান। চমেক হাসপাতালের পরিচালকের আহ্বানের পরিপ্রেক্ষিতে ক্যান্সার রোগীর থেরাপির জন্য একটি আধুনিক মেশিন সংগ্রহে মেয়র ঐকান্তিক সহযোগিতার আশ্বাস দেন।

মতামত...