,

সর্বশেষ
bnr ad 250x70 1

ফেসবুকের সঙ্গে ৩ মন্ত্রীর বৈঠকচলছে

ঢাকা,০৬ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের উদ্দেশে ১৮ দিন ধরে বাংলাদেশে ফেসবুক বন্ধ থাকাবস্থায় এই সামাজিক যোগাযোগমাধ্যমটির কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
রোববার সকালে সাড়ে ১০ টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক শুরু হয়।
বৈঠকে ফেসবুক কর্তৃপক্ষের মধ্যে এশিয়া প্যাসিফিক অঞ্চলের দুই কর্মকর্তা দিপালী লিবার হেন (দক্ষিণ এশিয়ার পলিসি ম্যানেজার) ও বিক্রম লাংয়ের (রাজনৈতিক ও আইন উপদেষ্টা) উপস্থিত রয়েছেন। এছাড়া বিটিআরসিসহ আইন-শৃঙ্খলা বাহিনীরা কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত রয়েছেন।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের চিঠিতে সাড়া দিয়ে ফেসবুক কর্মকর্তারা এ বৈঠকে বসেছেন। এর আগে, বিভিন্ন বিষয়ে আলোচনার আগ্রহ প্রকাশ করে চিঠি পাঠায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। বাংলাদেশে ফেইসবুকের নানা ধরনের অপব্যবহার ও নেতিবাচক বিষয় এবং অভিযোগের বিষয়ে ফেইসবুক কর্তৃপক্ষের কাছ থেকে যেন দ্রুত সাড়া পাওয়া যায় সে বিষয়ে আলোচনা করার কথা রয়েছে। একই সাথে সার্বিক বিষয়ে ফেইসবুকের সঙ্গে একটি চুক্তি করার বিষয়েও আলোচনা করা হতে পারে।
উল্লেখ্য, গত ১৮ নভেম্বর থেকে বাংলাদেশে ফেইসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করে দেয় সরকার। তবে শুরু থেকেই দ্রুত ফেসবুক খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছে ফেসবুকভিত্তিক ব্যবসায়ী ও সাধারন ব্যবহারকারীরা।

মতামত...