,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘ফোকাল পয়েন্ট’ জানতে ৪০ দলকে ইসির চিঠি

নিজস্ব প্রতবেদক, ১৩ জুলাই, বিডিনিউজ রিভিউজ.কম:: নির্বাচন কমিশন (ইসি) দায়িত্বশীল ব্যক্তির নাম, ফোন নম্বর ও যোগাযোগের ঠিকানা চেয়ে রাজনৈতিক দলগুলোকে চিঠি দিয়েছে।

বুধবার ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ  ৪০টি নিবন্ধিত রাজনৈতিক দলের সাধারণ সম্পাদকের কাছে ‘ফোকাল পয়েন্ট’ হিসেবে একজনের নাম-ফোন নম্বর ও যোগাযোগের ঠিকানা চেয়ে চিঠি দিয়েছে। দলগুলোর সঙ্গে সংলাপের প্রাক্কালে যোগাযোগের জন্য অন্যতম দায়িত্বশীল ব্যক্তির নাম চাওয়া হয়েছে।

ইসি সূত্র জানায়, নিবন্ধিত দলগুলোর কাছে নির্ধারিত ঠিকানায় যোগাযোগ করেও কয়েকটি দলের কাছ থেকে নিয়মিত সাড়া পেতে ব্যর্থ হয়ে কমিশন এই উদ্যোগ নিয়েছে। চিঠিতে আগামী সপ্তাহের মধ্যে ‘ফোকাল পয়েন্ট’ হিসেবে একজনের নাম-ঠিকানা ইসি সচিবালয়ের পাঠাতে বলা হয়েছে।

ইসি সচিব স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘তাৎক্ষনিক যোগাযোগ করার প্রয়োজনে আপনার দলের ফোকাল পয়েন্ট হিসেবে (সভাপতি/প্রেসিডেন্ট/আমীর/আহ্বায়ক/চেয়ারম্যান অথবা সমপর্যায়ের পদাধিকারী এবং সাধারণ সম্পাদক/মহাসচিব/সেক্রেটারি জেনারেল অথবা সমপর্যায়ের পদাধিকারীর মধ্য থেকে যে কোন একজন) একজনের নাম, ফোন নম্বর, মোবাইল নম্বর, ফ্যাক্স নম্বর, ই-মেইল ও পত্র যোগাযোগের ঠিকানা ৭ কার্যদিবসের মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠাতে হবে।’

চিঠিতে বলা হয়, রাজনৈতিক দলগুলোর সঙ্গে ‘তাৎক্ষনিকভাবে’ যোগাযোগ করার চেষ্টা করা হলে অতীতে অনেক সময় জটিলতা হয়েছে। সংলাপকে সামনে রেখে জটিলতা এড়াতে কমিশনের সুবিধার্থে এ চিঠি দেয়া হল। ৩১ জুলাই থেকে অক্টোবর পর্যন্ত ইসির সংলাপের কথা রয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, দলগুলোর হালনাগাদ তথ্যও কমিশনের কাছে নেই। বিভিন্ন সময়ে নির্ধারিত ঠিকানায় চিঠি দিলেও সাড়া পাওয়া যায় না। বাসস

মতামত...