,

সর্বশেষ
bnr ad 250x70 1

ফ্রান্সে বৃহত্তর চট্রগ্রাম পরিষদের ঐতিহ্যবাহি মেজবান অনুষ্ঠিত

abnr ad 250x70 1
মোঃ ফজলুল করিম শামীম, ফ্রান্স প্রতিনিধি, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ আজ ২৯ মে, রবিবার ফ্রান্সের হোশ শহরের এক বরেণ্য হলে বৃহত্তর চট্রগ্রাম পরিষদ, ফ্রান্সের উদ্যোগে প্রতি বছরের ন্যায় চট্রগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি ও প্রীতি ভোজ অনুষ্ঠিত হয়েছে। ফ্রান্সস্ত বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বৃহত্তর চট্রগ্রামবাসি সহ বিপুল সংখ্যক প্রবাসি বাংলাদেশীদের উৎফুল্ল অংশগ্রহণে ফ্রান্সের বাংলাদেশিদের অন্যতম বৃহত্তম এই সামাজিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। চট্রগ্রামের ঐতিহ্যবাহি মেজবানির আদলে দীর্ঘদিনযাবত ফ্রান্সেও এই সংগঠনটি এই অনুষ্ঠানটি আয়োজন করে যাচ্ছে, যার মাধ্যমে প্রবাসেও বাংদেশিদের মধ্যে বাংলা সংস্কৃতিকে আগামি প্রজন্মের কাছে পরিচিত করাতে ও সকলের মাঝে ছড়িয়ে দিচ্ছে।
aবৃহত্তর চট্রগ্রাম পরিষদ, ফ্রান্সের পক্ষ থেকে আগত অতিথিদের স্বাগত জানান সংগঠনটির সভাপতি শাহনেওয়াজ রশিদ রানা ও সাধারণ সম্পাদক মিঠু কুমার বড়ুয়া।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সস্ত বাংলাদেশ দূতাবাসের মাননীয় রাষ্ট্রদূত এম শহিদুল আলম, আরও উপস্থিত ছিলেন ফার্স্ট সেক্রেটারি হজরত আলী,  ঢাকা বিভাগ এ্যাসোসিয়েশন, ফ্রান্সের সভাপতি শাহজাহান সারু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান শিকদার, সহ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমন, বরিশাল বিভাগ সমিতি, ফ্রান্সের সভাপতি মোঃ মোতালেব হোসেন, ফেনী জেলা সমিতি, ফ্রান্সের সভাপতি বাবু খান, কমিউনিটি ব্যাক্তিত্ত মিজান চৌধুরী মিন্টু, চট্রগ্রাম পরিষদ, ফ্রান্সের সহ সভাপতি রিপন বড়ুয়া সহ ফ্রান্সস্ত বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ।
বৃহত্তর চট্রগ্রাম পরিষদ, ফ্রান্সের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি শাহনেওয়াজ রশিদ রানা ও সাধারণ সম্পাদক মিঠু কুমার বড়ুয়া উপস্থিত সকল প্রবাসী বাংলাদেশীদের বৃহত্তর চট্রগ্রামবাসি ও সংগঠনের পক্ষ থেকে শুভেচ্চা ও ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। সেই সাথে ফ্রান্সের অন্যতম বৃহত্তম এই সামাজিক অনুষ্ঠান মেজবানি সফলভাবে সম্পন্ন করায় বৃহত্তর চট্রগ্রাম পরিষদ, ফ্রান্সের সকল নেতৃবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

মতামত...