,

সর্বশেষ
bnr ad 250x70 1

বগুড়ার শিয়া মসজিদে হামলা, মুয়াজ্জিন নিহত

বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুরে শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে দুর্বৃত্তদের গুলিতে একজন নিহত এবং তিন মুসল্লি গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর পরই এ হামলা হয় বলে পুলিশ জানিয়েছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, ৫/৬ দুর্বৃত্ত মাগরিবের নামাজের পর কিছু বুঝে উঠার আগেই মসজিদের ভেতরে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। এতে চার মুসল্লি আহত হন।

আহতদের রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাপাতালে ভর্তি করা হয়। সেখানে মসজিদের মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন (৬০) মারা যান।

গুলিবিদ্ধরা হলেন- মসজিদের ইমাম উপজেলার চককানু মধ্যপাড়ার মৃত মজিবুর রহমানের ছেলে মাওলানা শাহীনুর রহমান (৩৫), আলাদিপুরের খরু মণ্ডলের ছেলে তাহের মিস্ত্রী (৫৫) এবং একই এলাকার কুদু প্রামাণিকের ছেলে আফতাব আলী (৪২)।

নিহত মোয়াজ্জিম হোসেন হরিপুর উত্তরপাড়ার মৃত বছির উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরিপুর বাসস্ট্যান্ড সংলগ্ন শিয়া মসিজদে মাগরিব ও এশার নামাজ একসঙ্গে পড়া হয়। বৃহস্পতিবার মাগরিবের নামাজের সময় নিয়মিত মুসল্লিদের সঙ্গে ২০-২২ বছর বয়সী অপরিচিত তিন যুবক মসজিদে প্রবেশ করে। তাদের মাথায় টুপি এবং পরনে পাজামা-পাঞ্জাবী ছিল।

মাগরিব নামাজ শেষে মুসল্লিরা যখন এশার নামাজের জন্য অপেক্ষা করছিলেন ঠিক সেই মুহূর্তে ওই তিন যুবক গুলি ছুড়তে থাকেন। গুলির শব্দ শুনে আশেপাশের লোকজন ছুটে আসলে তারা পালিয়ে যান।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ মসজিদটি ঘিরে রেখেছে। জড়িতদের ধরতে এলাকায় অভিযান চলছে।

পুলিশ ঘটনাস্থল থেকে পয়েন্ট টু টু বোরের সাত রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে।

কারা এই হামলা চালিয়েছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

মতামত...