,

সর্বশেষ
bnr ad 250x70 1

বঙ্গবন্ধুর অবদান স্মরণ করে ফের সংলাপের আহ্বান খালেদার

kaleda.jpg1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি অবদান রাখার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার (১৯ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের উদ্বোধনী বক্তব্যে বঙ্গবন্ধুকে স্মরণ করেন তিনি।

দেশের ইতিহাসে সবচে বেশি অবদান রাখা ব্যক্তিদের নাম স্মরণ করার সময় তিনি বঙ্গবন্ধুকেও স্মরণ করেন।

সকাল ১০টায় কাউন্সিল শুরু হওয়ার কথা থাকলেও খালেদা মঞ্চে আসেন পৌনে ১১টায়। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তিনি কাউন্সিলের উদ্বোধন করেন।

দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত, দলীয় সঙ্গীত পরিবেশন হয়। ১১টায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে মূল পর্ব শুরু হয়

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারকে ফের সংলাপের আহ্বান জানিয়ে বলেন, দেশে ক্ষমতায় থাকা এবং না থাকা এখন বেহেস্ত ও দোজখের মতো বিষয় হয়ে দাঁড়িয়েছে। যারা ক্ষমতায় থাকে তারা সুবিধা ভোগ করে আর যারা ক্ষমতার বাহিরে তারা শুধু নির্যাতনই পায়।

বিএনপি নেত্রী বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য সংলাপ চাচ্ছি না। এ দেশের দেশের মালিক জনগণ। তাদের জন্য সংলাপ চাচ্ছি। দেশের মানুষের জন্য কিছু দিতেই সংলাপের আহ্বান জানচ্ছি। সার্বিকভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সংলাপ চাচ্ছি।

খালেদা জিয়া বলেন, সংলাপের মাধ্যমে সমঝোতার পথ নিতে হবে। গণতন্ত্র রক্ষায় সব দলের অংশগ্রহণে শান্তিপূর্ণ নির্বাচনের কোনো বিকল্প নেই।

বক্তব্যে তিনি বলেন, জনগণকে জেগে উঠতে হবে।

ক্ষমতায় গেলে প্রত্যেক প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

পৌনে ১টা থেকে শুরু হওয়া প্রায় এক ঘণ্টা ১২ মিনিটের বক্তব্যের শেষে তিনি কাউন্সিলের উদ্বোধনী পর্বের সমাপ্তি ঘোষণা করেন।

বি এন আর/০০১৬০০৩০০১৯/০০০২৯৫/এস

মতামত...