,

সর্বশেষ
bnr ad 250x70 1

বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো নাঃ প্রধানমন্ত্রী

sk hsinaনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ গোপালগঞ্জ,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো না। তার কারণেই দেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

 

তিনি বলেন, ‘সাধারণ মানুষ যারা একবেলা পেট ভরে খেতে পারেন না তাদের জন্য বঙ্গবন্ধু সারাজীবন সংগ্রাম করেছেন। গরিবের প্রতি যে ভালোবাসা, মানুষের প্রতি যে ভালোবাসা তা ছোটবেলা থেকেই ছিল বঙ্গবন্ধুর।’

 

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে টুঙ্গীপাড়ায় শিশু কিশোর সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকে বারবার জেলে যেতে হয়েছে। লক্ষ্য থেকে তিনি সামনে এগিয়ে গেছেন। ছোটবেলা থেকে তার মাঝে তা লক্ষ্য করা গেছে। তিনি গায়ের চাদর অন্যদের দিয়ে দিতেন। বই দিয়ে দিতেন।’

 

প্রধানমন্ত্রী আরো বলেন, যে অশুভ শক্তি ৭১-এ পরাজিত হয়েছিল, তারাই সপরিবারে জাতির জনককে হত্যা করে। এখন যুদ্ধাপরাধী ও তাদের সহযোগীদের কথায় কেউ বিভ্রান্ত হয় না।

 

সকাল সোয়া ১০টায় গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

বি এন আর/০০১৬০০৩০০১৭/০০০২৬৮ /পি

মতামত...